Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ১১ ডিসেম্বর, ২০১৯ , ২৭ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১১-১৭-২০১৯

লতিফ সিদ্দিকীর জামিন বহাল, মুক্তিতে বাধা নেই

লতিফ সিদ্দিকীর জামিন বহাল, মুক্তিতে বাধা নেই

ঢাকা, ১৭ নভেম্বর - দুর্নীতি দমন কমিশন দুদকের করা বগুড়ার এক মামলায় সাবেক বস্ত্র ও পাটমন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীকে হাইকোর্টের দেয়া জামিন বহাল রেখেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগ। এর ফলে লতিফ সিদ্দিকীর মুক্তিতে আর কোনো বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা।

হাইকোর্টের জামিন স্থগিত চেয়ে দুদকের করা আবেদন খারিজ করে রোবাবর প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগের চার সদস্যের বিচারপতির বেঞ্চ এই আদেশ দেন।

আদালতে এদিন লতিফ সিদ্দিকীর পক্ষে শুনানি করেন সিনিয়র আইনজীবী মনসুরুল হক চৌধুরী ও শাহ মঞ্জুরুল হক। দুদকের পক্ষে শুনানি করেন আইনজীবী মো. খুরশীদ আলম খান।

দুদকের আইনজীবী মো. খুরশীদ আলম খান বলেন, ‘লতিফ সিদ্দিকীর জামিন স্থগিতে আনা আবেদন আপিল বিভাগ আজ ডিসমিসড করে দিয়েছেন।’

এর আগে গত ১১ নভেম্বর আজ (১৭ নভেম্বর) পর্যন্ত তার জামিন স্থগিত করে আদেশ দেন আপিল বিভাগ। আজ শুনানি নিয়ে হাইকোর্টের জামিন বহাল রাখেন আপিল বিভাগ।

এর আগে গত ৪ নভেম্বর বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি একেএম জহিরুল হক সমন্বয়ে গঠিত হাইকোর্টের দ্বৈত বেঞ্চ লতিফ সিদ্দিকীকে ছয় মাসের জামিন দিয়েছিলেন। ওই জামিন স্থগিত চেয়ে আবেদন করে দুদক।

দুদকের বগুড়া সমন্বিত জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আমিনুল ইসলাম বাদী হয়ে ২০১৭ সালের ১৭ অক্টোবর বগুড়ার আদমদীঘি থানায় পাটকলের প্রায় আড়াই একর জমি দরপত্র ছাড়াই বিক্রির মাধ্যমে সরকারের প্রায় ৪০ লাখ ৭০ হাজার টাকা আর্থিক ক্ষতির অভিযোগে লতিফ সিদ্দিকীসহ দু’জনের বিরুদ্ধে মামলা দায়ের করেন। মামলার অপর আসামি হলেন-জমির ক্রেতা বগুড়া শহরের কাটনারপাড়া এলাকার মৃত হারুন-অর-রশিদের স্ত্রী জাহানারা রশিদ।

গত ২০ জুন এ মামলায় বগুড়ার আদালতে হাজির হয়ে জামিন আবেদনের পর তা নামঞ্জুর করে লতিফ সিদ্দিকীকে কারাগারে পাঠান আদালত। এরপর তিনি হাইকোর্টে জামিন চেয়ে আবেদন করলে তার ছয় মাসের জামিন মঞ্জুর করেন আদালত।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ১৭ নভেম্বর

আইন-আদালত

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে