Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ৮ ডিসেম্বর, ২০১৯ , ২৪ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১১-১৭-২০১৯

ড্রাফটের বাইরে থাকা বড় তারকাদের দেখা মিলতে পারে এবারও

ড্রাফটের বাইরে থাকা বড় তারকাদের দেখা মিলতে পারে এবারও

ঢাকা, ১৭ নভেম্বর - বিপিএলের গত আসর মাতিয়ে গেছেন বেশ কজন বিশ্ব তারকা। সেই তালিকায় খুব ওপরের দিকেই ছিল বিশ্ব ক্রিকেটের চার উজ্জ্বল নক্ষত্র ক্রিস গেইল, এবি ডি ভিলিয়ার্স, স্টিফেন স্মিথ আর ডেভিড ওয়ার্নারের নাম। গেইল ও ডি ভিলিয়ার্স ছিলেন রংপুরে। সিলেটের হয়ে খেলেছেন ডেভিড ওয়ার্নার। আর স্টিভেন স্মিথ ছিলেন কুমিল্লায়।

এবারের বিপিএলেও কি অমন কোন বিশ্বমানের পারফরমারের দেখা মিলবে? কোন ‘সুপার স্টার’ কি থাকবেন?- বিপিএলের ডংকা বাজতেই শুরু হয়ে গেছে এমন কৌতূহলি জিজ্ঞাসা। অবশ্য প্লেয়ার্স ড্রাফটের তালিকায় বেশ কজন নামী ক্রিকেটারের নাম আছে।

তবে তারকা খ্যাতিকে মানদন্ড ধরলে সেখানে বড় তারা একটাই; ক্রিস গেইল। এ ওয়েস্ট ইন্ডিজ সুপার স্টার এবারও আছেন বিপিএলের প্লেয়ার্স ড্রাফটে। কাজেই ধরে নেয়া যায় সীমিত ওভারের ফরম্যাটের এ ভয়ঙ্কর উইলোবাজ হয়তো এবারো ব্যাট হাতে চার-ছক্কার ফুলঝুরি আর রানের ফলগুধারা বইয়ে দিতে থাকছেন বিপিএলের এবারের আসরে।

এর বাইরে নামী তারকা আছেন আরও কজন। তবে এবি ডি ভিলিয়ার্স, স্টিভেন স্মিথ আর ডেভিড ওয়ার্নারের মত অত বড় নাম নেই প্লেয়ার্স ড্রাফটের লিস্টে। ঐ তালিকায় ৫ ক্যাটাগরিতে ৪৩৯ ভিনদেশি ক্রিকেটারের ভিতরে বেশ কিছু ভাল ও নামী পারফরমারও আছেন।

ওয়েস্ট ইন্ডিজের ড্যারেন ব্রাভো, ডোয়াইন স্মিথ, পাকিস্তানের শহীদ আফ্রিদি, শোয়েব মালিক, মোহাম্মদ আমির, হাসান আলি, শ্রীলঙ্কার থিসারা পেরেরা আর আফগানিস্তানের অফস্পিনার মুজিবুর রহমান, মোহাম্মদ নবী, দক্ষিণ আফ্রিকার রিলে রুশোর মত টি-টোয়েন্টি স্পেশালিস্টদের নাম আছে।

এটুকু পড়ে আবার ভাববেন না যে, এর বাইরে আর কোন নামী-দামি তারকার অংশগ্রহণের কোনো সুযোগ ও সম্ভাবনা নেই। আছে, আগের মত এবারও প্রতি দলের সামনে প্লেয়ার্স ড্রাফটের বাইরে আরও দুজন করে বিদেশি ক্রিকেটার দলে ভেড়ানোর সুযোগ থাকছে। কাজেই ড্রাফটই শেষ কথা নয়। প্রতি দলে ২ জন করে ১৪ জন বিদেশি ক্রিকেটারের অন্তর্ভুক্তির সমূহ সম্ভাবনাও আছে।

সেটা প্রতি দলের জন্য সমান সুযোগ। প্রতিটি দল প্লেয়ার্স ড্রাফটের বাইরে দুজন করে যেকোন মানের বিদেশি ক্রিকেটারকে দলে ভেড়াতে পারবে। এখন সেটা নির্ভর করছে ৫ স্পন্সর পার্টনার যমুনা ব্যাংক (ঢাকা প্লাটুন), প্রিমিয়ার ব্যাংক (খুলনা টাইগার্স), আকতার গ্রুপ (চট্টগ্রাম চ্যালেঞ্জার্স), জেভিনি ফুটওয়্যার (সিলেট থান্ডার্স) আর আইসিপির (রাজশাহী রয়েলস) ওপর। তারা চাইলে অতি অবশ্যই যেকোন নামী-দামি বিশ্ব তারকাকে দলে ভেড়াতে পারবে।

এছাড়া বিসিবির ব্যবস্থাপনায় যে দুই দল খেলবে, সেই ‘কুমিল্লা ওয়ারিয়র্স’ ও ‘রংপুর রেঞ্জার্সের বেলায়ও একই কথা প্রযোজ্য। যদিও এখন পর্যন্ত দলগুলোর কাছ থেকে কোন নাম আনুষ্ঠানিক ভাবে জানা যায়নি, তবে খোজ নিয়ে জানা গেছে প্রতি দলই চেষ্টা করছে প্লেয়ার্স ড্রাফটের পর দুজন করে বিদেশি তারকাকে দলে ভেড়াতে।

এখন কোন দল কার দিকে ঝুঁকছে? কার কোন দলে খেলার সম্ভাবনা আছে? সেটা নির্ভর করছে আসলে কার লাইনআপ কেমন হয় তার ওপর? ফলে আজ (রোববার) রাতে প্লেয়ার্স ড্রাফটের পরই জানা যাবে কোন দল কেমন হলো? নিজেদের লাইনআপ দেখে এবং দলগত শক্তি ও সামর্থ্য বুঝে দলগুলো দুজন করে বিদেশি ক্রিকেটার সংগ্রহে ঝুঁকবে।

স্পন্সর পার্টনার ও বিসিবি ভিনদেশি বড় তারকার দিকে হাত বাড়াবে। সেখানে অস্ট্রেলিয়ার শেন ওয়াটসন, দক্ষিণ আফ্রিকার এবি ডি ভিলিয়ার্স, ইংল্যান্ডের ইয়ন মরগ্যানসহ আরও কজন নামী-দামি বিশ্ব তারকার নাম শোনা যাচ্ছে। এবারও তাদের বিপিএলে অংশ নেয়ার প্রচুর সম্ভাবনা আছে বলে জানা গেছে।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ১৭ নভেম্বর

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে