Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ১০ ডিসেম্বর, ২০১৯ , ২৬ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১১-১৬-২০১৯

পেঁয়াজের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিএনপির কর্মসূচি ঘোষণা

পেঁয়াজের মূল্যবৃদ্ধির প্রতিবাদে বিএনপির কর্মসূচি ঘোষণা

ঢাকা, ১৬ নভেম্বর- আগামী সোমবার (১৮ নভেম্বর) ঢাকাসহ সারাদেশে সমাবেশ করবে বিএনপি। পেঁয়াজসহ নিত্যপ্রয়োজনীয় পণ্যের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে এ কর্মসূচি ডেকেছে সংগঠনটি। আজ শনিবার (১৬ নভেম্বর) রাতে স্থায়ী কমিটির বৈঠকের পর সংবাদ সম্মেলনে দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই কর্মসূচি ঘোষণা করেন।

রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে এ বৈঠক অনুষ্ঠিত হয়। মির্জা ফখরুল বলেন, পেঁয়াজের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির সঙ্গে সিন্ডিকেট জড়িত। এই সিন্ডিকেটের পেছনে সরকারের মদদপুষ্ট ব্যক্তিরা কাজ করেছে। শুধু পেঁয়াজই নয়, সব নিত্যপ্রয়োজনীয় পণ্যের মূল্য অস্বাভাবিক হারে বেড়ে গেছে। সরকারের এ ব্যর্থতার নিন্দা জানাচ্ছি। এসব ঘটনার প্রতিবাদে সোমবার ঢাকাসহ সারাদেশে প্রতিবাদ সমাবেশের ঘোষণা দেন তিনি। কৃষকদের পণ্যের ন্যায্যমূল্যের দাবিও এই সমাবেশে থাকবে বলে জানান মির্জা ফখরুল।

এ সময়ে বিএনপি মহাসচিব জানান, বিদ্যুতের গণশুনানিতে যাবে তাদের দল। তিনি বলেন, বিদ্যুতের মূল্যবৃদ্ধির প্রস্তাব আবার আসছে। আগামী ২৮ নভেম্বর এ বিষয়ে গণশুনানি আছে। এবার দলের পক্ষ থেকে স্থায়ী কমিটির সদস্য ইকবাল হাসান মাহমুদ টুকুর নেতৃত্বে একটি দল এই গণশুনানিতে অংশ নেবে।তিনি বলেন, কুইক রেন্টাল পাওয়ার প্লান্টের জন্য ২৫ হাজার কোটি টাকা গচ্চা দিতে হচ্ছে বাংলাদেশকে এবং যেসব প্রতিষ্ঠান বিদ্যুৎ উৎপাদন করছে না, তাদের খরচ দিতে হচ্ছে। এতে একটি মেগা দুর্নীতি চলছে।

মির্জা ফখরুল আরও বলেন, দলের গত স্থায়ী কমিটির সভার সিদ্ধান্ত অনুযায়ী প্রধানমন্ত্রী ভারতে গিয়ে যেসব চুক্তি করেছেন তা জনসমক্ষে প্রকাশ করার জন্য চিঠি দেওয়া হবে। আশা করছি আজকালের মধ্যে প্রধানমন্ত্রীর অফিসে চিঠি পৌঁছানোর ব্যবস্থা করব।

চুক্তির বিষয়ে তথ্য সরবরাহের জন্য সংশ্নিষ্ট কর্তৃপক্ষকেও চিঠি দেব। সেটা যথাসময়ে তাদের কাছে পৌঁছাবে। তিনি বলেন, পদ্মা সেতু প্রকল্পের মেয়াদ আরও দেড় বছর বাড়ানো হয়েছে এবং ১০ হাজার ১৬১ কোটি টাকার প্রকল্প ব্যয় বেড়ে এখন প্রায় ৩০ হাজার কোটি টাকায় দাঁড়িয়েছে। মেগা প্রকল্পে মেগা দুর্নীতি। এখন আবার মেগা পাচার। মানি লন্ডারিংয়ের মাধ্যমে পুরো টাকাই পাচার করে বাইরে নেওয়া হচ্ছে। এটা এখন প্রমাণিত।

সূত্র: বিডি২৪লাইভ

আর/০৮:১৪/১৬ নভেম্বর

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে