Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ১০ ডিসেম্বর, ২০১৯ , ২৬ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১১-১৬-২০১৯

তিন দিনে রাজস্ব আদায় হাজার কোটি টাকা ছাড়িয়েছে

তিন দিনে রাজস্ব আদায় হাজার কোটি টাকা ছাড়িয়েছে

ঢাকা, ১৬ নভেম্বর- দশম আয়কর মেলার প্রথম তিন দিনে এক হাজার ৬৪ কোটি ২৩ লাখ টাকার কর আদায় করেছে জাতীয় রাজস্ব বোর্ড। এর মধ্যে প্রথম দিন আদায় হয়েছে ৩২৩ কোটি ১৮ লাখ টাকা, দ্বিতীয় দিন ৪৭৯ কোটি ১ লাখ ২৮ হাজার টাকা এবং তৃতীয় দিনে আদায় হয়েছে ২৬২ কোটি ২ লাখ ৯২ হাজার টাকা।

শনিবার (১৬ নভেম্বর) জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) এই তথ্য জানিয়েছে।

এনবিআর সূত্র আরও জানায়, আয়কর মেলার তৃতীয় দিনে সেবা নিয়েছেন ২ লাখ ৭১ হাজার ৯৪০ জন। রির্টান জমা দিয়েছেন ৮৪ হাজার ৫৩৪ জন। এদিন নতুন ই-টিআইএন নিয়েছেন ৪ হাজার ১১ জন। সব মিলিয়ে গত তিন দিনে আয়কর মেলা থেকে সেবা নিয়েছেন ৬ লাখ ৭৬ হাজার ৩৮২ জন। রিটার্ন জমা দিয়েছেন ২ লাখ ২১ হাজার ৬৪৯ জন। নতুন কর নিবন্ধন (ই-টিআইএন) করেছেন ১১ হাজার ৯৭৯ জন।

এবারের আয়কর মেলায় করদাতাদের সুবিধার্থে প্রথমবারের মতো আয়কর মেলার জন্য একটি পূর্ণাঙ্গ ওয়েবসাইট চালু করা হয়েছে। সেখান থেকে করদাতারা ‘ওয়ান স্টপ’ সেবা পাচ্ছেন। সারাদেশের মেলার অবস্থান, ঠিকানা, সময়, তারিখ ওয়েবসাইট থেকেই জানা যাবে। ওয়েবসাইট থেকে গুগল ম্যাপের লিংকও পাওয়া যাবে। ঘরে বসে আয়কর রিটার্ন জমা দেওয়ার ‍সুযোগ তো থাকছেই।

বাংলাদেশে ২০১০ সাল থেকে আয়কর মেলা চালু হয়। ওই মেলায় ৫২ হাজার ৫৪৪ জন আয়কর রিটার্ন জমা দেন। নতুন টিন নেন ৫ হাজার ৬৩৮ জন। দুইটি স্পটে আয়োজিত প্রথম মেলায় ১১৩ কোটি টাকার আয়কর আদায় হয়েছিল। গত বছর ১৬৬টি স্পটে মেলার আয়োজন করা হয়। ওই মেলায় ৪৫ হাজার ৪৩৭ জন ই-টিন নেন। চার লাখ ৮৭ হাজার ৫৭৩ জন আয়কর রিটার্ন জমা দেন। ওই মেলায় আয়কর আদায় হয়েছিল ২ হাজার ৪৬৮ কোটি ৯৪ লাখ ৪০ হাজার ৮৯৫ টাকার।

গত ১৪ নভেম্বর রাজধানীর বেইলী রোডের অফিসার্স ক্লাবে শুরু হয় দশম আয়কর মেলা। সারাদেশের ১২০টি স্পটে মেলা চলবে আগামী ২০ নভেম্বর পর্যন্ত।

সূত্র : সারাবাংলা
এন কে / ১৬ নভেম্বর

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে