Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ৬ ডিসেম্বর, ২০১৯ , ২২ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১১-১৬-২০১৯

‘সম্মান না পাওয়ায়’ হট্টগোল বাধালেন হাজি সেলিম

‘সম্মান না পাওয়ায়’ হট্টগোল বাধালেন হাজি সেলিম

ঢাকা, ১৬ নভেম্বর - পুরান ঢাকার লালবাগের শহীদ হাজি আবদুল আলীম মাঠের সংস্কারকাজ করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন। আজ শনিবার ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকনের এটি আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করার কথা ছিল। সে হিসেবে ২৬ নম্বর ওয়ার্ড থেকে সব ধরনের প্রস্তুতি নেওয়া হয়েছিল। মাঠের ভেতরে বড় মঞ্চ নির্মাণ করা হয়েছে। পেছনে এলইডি স্ক্রিন বসানো হয়েছে। প্রজেক্টরের ব্যবস্থাও আছে।

বেলা তিনটায় ঢাকা-৭ আসনের সাংসদ হাজি মোহাম্মদ সেলিম মাঠের ভেতরে প্রবেশ করে মঞ্চে এলইডি স্ক্রিনে তাঁর ছবি ও নাম না দেখে ক্ষিপ্ত হয়ে ওঠেন। একপর্যায়ে তিনি নিজেই মঞ্চে উঠে মাইক ফেলে দেন। বিভিন্ন বৈদ্যুতিক সরঞ্জামের সংযোগ বিচ্ছিন্ন করে দেন।

পরে অনুষ্ঠানে আসা ব্যক্তিরা তাঁর এই আচরণের কারণ জানতে চাইলে হাজি সেলিমের অনুসারীরা বলেন, এই এলাকার সাংসদ হিসেবে হাজি সেলিমকে যথাযথ সম্মান দেওয়া হয়নি। এ অনুষ্ঠান বন্ধ থাকবে। যথাযথ সম্মান না দেওয়ার পেছনে ২৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর হাসিবুর রহমানকে দায়ী করেন হাজি সেলিমের অনুসারীরা। একপর্যায়ে তাঁরা হাসিবুরের দিকে তেড়ে আসেন, তাঁর গায়ে হাত তোলেন। সিটি করপোরেশনের কয়েকজন কর্মকর্তাকেও তাঁরা ধাক্কা দেন। এতে ব্যাপক হট্টগোল সৃষ্টি হয়। কাউন্সিলর হাসিবুরের অনুসারীরা তাঁর পক্ষে স্লোগান দেন। হাজি সেলিমের অনুসারীরা তাঁদের নেতার পক্ষে স্লোগান দেন। তিনটা থেকে শুরু হওয়া এই উত্তেজনা চলে আধা ঘণ্টা। এরপর হাজি সেলিমের পক্ষে এক ব্যক্তি মাইকে ঘোষণা দেন যেহেতু ঢাকা-৭ আসনের সাংসদকে যথাযথ সম্মান দেওয়া হয়নি, তাই এলাকাবাসীর পক্ষ থেকে এই অনুষ্ঠান বন্ধ করে দেওয়া হলো।

এই ঘোষণার ১০ মিনিট পরে আবারও মাইকে ঘোষণা দেওয়া হয়, দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র সাঈদ খোকন হাজি সেলিমের সঙ্গে কথা বলেছেন। একজন স্থানীয় সাংসদ হিসেবে হাজি সেলিমের যে সম্মান প্রাপ্য, সেই সম্মান তাঁকে দেওয়া হবে—এ রকম আশ্বাসের ভিত্তিতে অনুষ্ঠান শুরু হবে বলে ঘোষণা দেওয়া হয়।

এরপর কাউন্সিলর মাইকে আমন্ত্রিত অতিথিদের শুভেচ্ছা জানিয়ে বক্তব্য দেওয়া শুরু করলে মঞ্চের সামনে বসে থাকা হাজি সেলিম আবারও তাঁর দিকে তেড়ে আসেন। এ নিয়ে দুই পক্ষের মধ্যে আবারও হট্টগোল বাধে। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। বেলা তিনটা থেকে শুরু হওয়া এই পরিস্থিতি বিকেল চারটায় মেয়র সাঈদ খোকন এলে শান্ত হয়। মেয়র পরিস্থিতি নিয়ন্ত্রণে এনে মাঠের উদ্বোধনী অনুষ্ঠান শুরু করেন। অপ্রীতিকর ঘটনা এড়াতে পর্যাপ্ত আইনশৃঙ্খলা নিয়ন্ত্রণ বাহিনী মোতায়েন করা হয়েছে।

‘জল সবুজে ঢাকা’ প্রকল্পের আওতায় ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন লালবাগের শহীদ হাজি আবদুল আলীম খেলার মাঠের সংস্কারকাজ করেছেন। প্রায় ৭৫ কাঠা আয়তনের এই মাঠ সংস্কারে ৮ কোটি ১০ লাখ টাকা খরচ করেছেন। এই মাঠে ফুটবল, ক্রিকেট খেলার ব্যবস্থা রাখা হয়েছে। এলাকাবাসীর জন্য মাঠের চারপাশে হাঁটার পথ তৈরি করা হয়েছে। শিশুদের বিনোদনের জন্য পৃথক ব্যবস্থা, জিমনেসিয়াম, পাবলিক টয়লেট, ক্যাফেটেরিয়া, কফি শপসহ নানা ধরনের বিনোদনের ব্যবস্থা রাখা হয়েছে।

সূত্র : প্রথম আলো
এন এইচ, ১৬ নভেম্বর

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে