Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ২৭ জানুয়ারি, ২০২০ , ১৪ মাঘ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১১-১৬-২০১৯

কার্গো বিমানে পেঁয়াজের প্রথম চালান আসছে মঙ্গলবার

কার্গো বিমানে পেঁয়াজের প্রথম চালান আসছে মঙ্গলবার

ঢাকা, ১৬ নভেম্বর - কার্গো বিমানে আমদানি করা পেঁয়াজের প্রথম চালান দেশে আসছে মঙ্গলবার (১৯ নভেম্বর)। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পণ্য খালাসের পরপরই তা বাজারে ছাড়া হবে। শনিবার (১৬ নভেম্বর) বাণিজ্য মন্ত্রণালয় থেকে পাঠানো এক প্রেস বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়েছে।

বাণিজ্য মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে,  কার্গো বিমানে পেঁয়াজের প্রথম চালান আসবে মিসর থেকে।  পেঁয়াজের এই চালান নিয়ে আসছে এসআলম গ্রুপ। পর্যায়ক্রমে অন্য আমদানিকারকদের পেঁয়াজও কার্গো বিমানে আসবে।   

এর আগে, শুক্রবার (১৫ নভেম্বর) বাণিজ্য মন্ত্রণালয় থকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছিল, পেঁয়াজের সরবরাহ ও মূল্য স্বাভাবিক রাখতে বাণিজ্য মন্ত্রণালয়ের উদ্যোগে তুরস্ক, মিসর, আফগানিস্তান ও সংযুক্ত আরব আমিরাত থেকে জরুরিভিত্তিতে কার্গো বিমানে পেঁয়াজ আমদানি করা হবে। এতে আরও বলা হয়, অল্প সময়ের মধ্যে পর্যাপ্ত পেঁয়াজ বাজারে সরবরাহ করা সম্ভব হবে। এছাড়া, একইসঙ্গে সমুদ্রপথে আমদানি করা পেঁয়াজ দেশের পথে রয়েছে। পেঁয়াজের সবচেয়ে বড় চালান শিগগিরই দেশে পৌঁছবে।

এদিকে, অর্থ মন্ত্রণালয় থেকে জানানো হয়েছে, অর্থ ছাড়ে বিলম্বের কারণে যেন পেঁয়াজ আমদানিতে কোনও সমস্যা তৈরি না হয়, সেজন্য পেঁয়াজ আমদানিতে বাণিজ্য মন্ত্রণালয় যখন যে পরিমাণ টাকা চাইবে, অর্থ মন্ত্রণালয় থেকে তাৎক্ষণিকভাবে সেই অর্থ ছাড় করা হবে বলে।

উল্লেখ্য, গত ২৯ সেপ্টেম্বর ভারত পেঁয়াজ রফতানি বন্ধ ঘোষণা করে। এরপর  মিয়ানমার থেকে এলসি ও বর্ডার ট্রেডের মাধ্যমে পেঁয়াজ আমদানি শুরু করা হয়। পাশাপাশি মিসর ও তুরস্ক থেকেও এলসির মাধ্যমে পেঁয়াজ আমদানি শুরু করেন ব্যবসায়ীরা।

সূত্র : বাংলা ট্রিবিউন
এন এইচ, ১৬ নভেম্বর

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে