Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ৮ ডিসেম্বর, ২০১৯ , ২৪ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১১-১৬-২০১৯

রাবি থেকে মাস্টার্স পাস করে পাবিপ্রবিতে ভর্তি পরীক্ষা

রাবি থেকে মাস্টার্স পাস করে পাবিপ্রবিতে ভর্তি পরীক্ষা

পাবনা, ১৬ নভেম্বর- পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (পাবিপ্রবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে ভর্তি পরীক্ষায় প্রক্সি দেয়ার অভিযোগে সবুজ আলী (২৭) নামে এক পরীক্ষার্থীকে আটক করা হয়েছে। শুক্রবার (১৫ নভেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষায় তাওসিফ ইসলাম নামে এক শিক্ষার্থীর হয়ে পরীক্ষা দিচ্ছিলেন সবুজ আলী। তাওসিফ ইসলাম পাবনা শহরের রাধানগর মহল্লার মো. ফরিদুল ইলামের ছেলে।

আটক সবুজ আলী নাটোরের গুরুদাসপুর উপজেলার ভারাবাড়ি গ্রামের মো. সাইদুর রহমানের ছেলে। তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয় থেকে সদ্য ইংরেজিতে মাস্টার্স পাস করেছেন।

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর প্রীতম কুমার দাস জানান, পাবিপ্রবি ক্যাম্পাসসহ শহরের ১৫টি কেন্দ্রে শুক্রবার সকালে ‘এ’ ইউনিট এবং বিকেলে ‘বি’ ইউনিটের পরীক্ষা অনষ্ঠিত হয়। বিকেলে ‘বি’ ইউনিটের পরীক্ষা চলাকালে শহরের সেন্ট্রাল গার্লস হাইস্কুল কেন্দ্রে তওসিফ ইসলামের হয়ে পরীক্ষা দিচ্ছিলেন এক যুবক। পরীক্ষা চলাকালে কেন্দ্র পরিদর্শক দেখতে পান তাওসিফ ইসলামের প্রবেশপত্রে সংযুক্ত ছবির সঙ্গে যে পরীক্ষা দিচ্ছেন তার চেহারার কোনো মিল নেই। এ সময় হল পরিদর্শক তাকে চ্যালেঞ্জ করে পরীক্ষা থেকে বহিষ্কার করেন। পরে কেন্দ্র ইনচার্জ এমএম হাসান ইকবাল তাকে পুলিশে সোপর্দ করেন। এ ব্যাপারে পাবনা সদর থানায় একটি জিডি করা হয়েছে।

পাবনা সদর থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসিম আহম্মদ জানান, আটক ওই পরীক্ষার্থী পুলিশের কাছে বার বারই নিজের পরিচয় গোপন করছিলেন। পরে সন্ধ্যায় পুলিশের একটি টিম তাকে নিয়ে পাবনা শহরের রাধানগর মহল্লায় মূল আবেদনকারী তাওসিফের বাড়িতে গিয়ে পুরো জালিয়াতির বিষয়টি উদঘাট করেন।

ওসি আরও জানান, তখন আটক যুবক নিজেকে সাগর বলে পরিচয় দেন। কিন্তু রাত ৯টায় পুলিশের আরও জিজ্ঞাসাবাদে তিনি সাগর নয়, সবুজ আলী বলে নিশ্চিত করেন। তিনি টাকার বিনিময়ে তাওসিফ ইসলামের হয়ে পরীক্ষা দিচ্ছিলেন। সাব্বির নামে পাবিপ্রবির এক শিক্ষার্থী তাকে টাকার বিনিময়ে এই পরীক্ষায় প্রক্সি দেয়ার জন্য চুক্তিবদ্ধ করেন। সাব্বিরের পরিচয়সহ এ ব্যাপারে বিস্তারিত তথ্য উদঘাটন করতে আরও তদন্ত করা হচ্ছে।

সূত্র: জাগোনিউজ

আর/০৮:১৪/১৬ নভেম্বর

শিক্ষা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে