Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ৯ ডিসেম্বর, ২০১৯ , ২৪ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১১-১৫-২০১৯

পাকিস্তানের সিন্ধুতে বজ্রঝড়ে ২৭ জন নিহত, জরুরি অবস্থা জারি

পাকিস্তানের সিন্ধুতে বজ্রঝড়ে ২৭ জন নিহত, জরুরি অবস্থা জারি

করাচি, ১৫ নভেম্বর - ঘূর্ণিঝড়ে একসাথে শত শত মানুষের মৃত্যু অনেক হয়েছে তা নতুন কিছু নয়। কিন্তু বজ্রপাতে বা বজ্রঝড়ে একসাথে ২৭ জন মানুষের মৃত্যু খুব একটা দেখা যায় না। এবার এমনই ঘটনা ঘটল পাকিস্তানের সিন্দু প্রদেশে। পাকিস্তানের সিন্ধুপ্রদেশের মরুঅঞ্চলে প্রবল বজ্রপাতে ২৭ জনের প্রাণহানি হয়েছে। আহত হয়েছেন আরও বেশ কিছু মানুষ।

জানা যায়, বুধবার (১৩ নভেম্বর) রাত থেকে শুরু করে বৃহস্পতিবার (১৪ নভেম্বর) সারা দিনই প্রদেশের থারপারকার জেলার মিঠি, চাচি, রাম সিং ষড় গ্রাম, ইসলামকোট, নাগারপারকার এলাকায় ভারী বৃষ্টিপাত হয়। এসময় বিভিন্ন এলাকায় বজ্রপাতে ২৬ জনের মৃত্যু হয়।শুধু মানুষ নয়, বজ্রপাতে মারা গেছে বেশ কিছু গবাদি পশু ও অন্যান্য প্রাণী।

উদ্ধারকর্মীরা জানায়, বর্তমানে মিঠির জেলা হাসপাতালসহ বিভিন্ন হাসপাতালে আহতদের চিকিৎসা দেওয়া হচ্ছে। বুধবার রাত থেকে অন্তত ১৬ জনেরও বেশি আহত মানুষকে চিকিৎসাকেন্দ্রগুলোতে ভর্তি করা হয়েছে। এছাড়া অন্তত ১০টি মরদেহ উদ্ধার করে বিভিন্ন হাসপাতালে নেওয়া হয়েছে। এদিকে বজ্রপাতে বিপুল সংখ্যক হতাহতের ঘটনায় বৃহস্পতিবার জরুরি অবস্থা ঘোষণা করেছে থারপারকার জেলা প্রশাসন। পরিস্থিতি সামাল দিতে সরকারি সব কর্মকর্তা-কর্মচারীদের ছুটি বাতিল করা হয়েছে। পাকিস্তান আবহাওয়া বিভাগের জানিয়েছে, সিন্ধুসহ দেশের নিম্নাঞ্চলের ওপর দিয়ে বর্তমানে পশ্চিমা বায়ুপ্রবাহ বয়ে যাচ্ছে। এর ফলেই এরকম ভারী বৃষ্টিপাতের ঘটনা ঘটছে।

সূত্র : বিডি২৪লাইভ
এন এইচ, ১৫ নভেম্বর

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে