Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ১৬ ডিসেম্বর, ২০১৯ , ১ পৌষ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১১-১৫-২০১৯

শিগগিরই পেঁয়াজের দাম স্বাভাবিক হয়ে যাবে : তোফায়েল

শিগগিরই পেঁয়াজের দাম স্বাভাবিক হয়ে যাবে : তোফায়েল

ভোলা, ১৫ নভেম্বর - আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ বলেছেন বলেছেন, খুব শিগগিরই পেঁয়াজের দাম স্বাভাবিক হয়ে যাবে। দেশে আরও ৫০ হাজার মেট্রিক টন পেঁয়াজ আসছে। সেটা এলেই পেঁয়াজের চাহিদা পূরণ হয়ে যাবে।

শুক্রবার দুপুরে ভোলা সদর উপজেলার ইলিশা ইউনিয়নে ঘূর্ণিঝড় বুলবুলে ক্ষতিগ্রস্ত পরিবারের মধ্যে ত্রাণ বিতরণকালে তিনি এসব কথা বলেন।

তোফায়েল আহমেদ বলেন, ভারত পেঁয়াজ রপ্তানি বন্ধ করে দিয়েছে। এছাড়াও পৃথিবীর বহু দেশে এবার পেঁয়াজের উৎপাদন কম হয়েছে। আমদানি নির্ভরশীল দেশে যদি আমদানি বন্ধ হয়ে যায় তাহলে তো প্রভাব কিছুটা পড়বেই।

তিনি আরও বলেন, আমি যখন বাণিজ্যমন্ত্রী ছিলাম তখন বাৎসরিক চাহিদা, উৎপাদন ও ঘাটতি নিরূপণ করেই ৪ থেকে ৫ মাস আগে পদক্ষেপ নেয়া হতো। কিন্তু এ বছর ঠিকভাবে অনুমান করতে পারিনি। এ থেকে আমাদের শিক্ষা নিয়ে ভবিষ্যতে এগিয়ে যেতে হবে।

তোফায়েল আহমেদ ক্ষতিগ্রস্ত প্রত্যেক পরিবারকে নগদ ৬ হাজার টাকা, ২ বান করে ঢেউটিন ও ৩০ কেজি করে চাল প্রদান করেন দেন।

এ সময় ভোলার জেলা প্রশাসক মাসুদ আলম ছিদ্দিক, পুলিশ সুপার সরকার মো. কায়ছার, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি হামিদুল হক বাহালুল মোল্লা, যুগ্ম সম্পাদক জহিরুল ইসলাম নকিব, সাংগঠনিক সম্পাদক মইনুল হোসেন বিপ্লব প্রমুখ উপস্থিত ছিলেন।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ১৫ নভেম্বর

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে