Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ৬ ডিসেম্বর, ২০১৯ , ২২ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১১-১৫-২০১৯

ফোকফেস্ট: প্রথম দিন দর্শক ছিল কানায় কানায় পূর্ণ

ফোকফেস্ট: প্রথম দিন দর্শক ছিল কানায় কানায় পূর্ণ

ঢাকা, ১৫ নভেম্বর - পর্দা উঠেছে দক্ষিণ এশিয়ার লোকসংগীতের সবচেয়ে বড় আসর ‘ঢাকা ইন্টারন্যাশনাল ফোকফেস্ট ২০১৯।

বৃহস্পতিবার (১৪ নভেম্বর) সন্ধ্যা ৭টা ১৫ মিনিটে রাজধানীর আর্মি স্টেডিয়ামে দেশের নৃত্যদল ‘প্রেমা ও ভাবনা’র মনোমুগ্ধকর পরিবেশনার মধ্য দিয়ে এবারের আসরের সূচনা ঘটে।

প্রথম আসর থেকেই ফোকফেস্টে অংশ নেওয়ার জন্য দর্শকদের বাড়তি আগ্রহ লক্ষ্য করা গেছে। বছরে বছরে তা বেড়েই চলেছে। এবার পঞ্চম আসরেও প্রথম দিন দর্শকের ব্যাপক উপস্থিতি দেখা গেছে।

অনুষ্ঠান শুরুতে দর্শকদের উপস্থিতি কিছুটা কম থাকলেও রাত বাড়ার সঙ্গে সঙ্গে আর্মি স্টেডিয়ামে দর্শক কানায় কানায় পূর্ণ হয়ে যায়।

নানা বয়সী দর্শকদের মধ্যে তরুণদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। অনেকে দলবেঁধে বন্ধুদের নিয়ে শেকড়ের গানে মন ভেজাতে উপস্থিত হয় লোকসংগীতের এই মহাযজ্ঞে।

সাউথইস্ট ইউনিভার্সিটির ছাত্র তোয়াছির। তিনি ২২ জন বন্ধু ও সহপাঠী নিয়ে ফোকফেস্ট উপভোগ করতে আসেন।

এ তরুণ বলেন, ‘প্রতি বছর আমরা দলবেঁধে মাটির গানের টানে চলে এখানে আসি। এবারও ব্যতিক্রম ঘটলো না। বরং অন্যবারের চেয়ে এবার আমাদের দল ভারি। আমরা প্রায় সবাই লোকসংগীতের ভক্ত। বাউল গান অনেক পছন্দ। ফোকফেস্টে দেশি-বিদেশি শিল্পীদের পরিবেশনা আমাদের মন ছুঁয়ে যায়।’

বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের বিবিএ’র ছাত্রী রিয়ানা। প্রথমবার তিনি লোকসংগীতের উৎসবে অংশ নিয়েছেন। তার বন্ধুদের দলে ছিলেন ১২ জন। তিনি প্রথম এলেও তার বাকি বন্ধুরা গত কয়েটি আসরে অংশ নিয়েছেন। এই তরুণী বলেন, ‘এটা আমার প্রথম আসা হলেই অনেক ভালো লাগছে। আগের কয়েকবার আসবো আসবো করে আসা হয়নি। তবে এখন থেকে আর মিস করবো না। কারণ লোকসংগীতের পরিবেশনা যে এত আকর্ষণীয় হয়, এখানে না এলে তা হয়তো বুঝতে পারতাম না।’

কর্ম দিবস হওয়া সত্ত্বেও অনেকে বৃহস্পতিবার পরিবার ও সহকর্মীদের সঙ্গে উৎসবে উপভোগ করতে হাজির হোন। তবে সাপ্তাহিক বন্ধের দিনে শুক্রবার ও শনিবার এই উপস্থিতি আরও বেশি হবে বলে মনে করছেন আয়োজকরা। তিন দিনব্যাপী এই উৎসবের পর্দা নামবে শনিবার (১৬ নভেম্বর)।

এন এইচ, ১৫ নভেম্বর

সংগীত

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে