Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ১১ ডিসেম্বর, ২০১৯ , ২৭ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১১-১৪-২০১৯

সাকিবকে পেয়ে ভক্তদের কাণ্ড

সাকিবকে পেয়ে ভক্তদের কাণ্ড

ঢাকা, ১৪ নভেম্বর- অনুষ্ঠানে এসেছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। সাকিবকে পেয়ে উচ্ছ্বসিত ভক্তরা। হুমড়ি খেয়ে পড়ে ছবি তুলছেন। কেউ সেলফি তুলছেন। কেউ আবার অটোগ্রাফ নিচ্ছেন। মুচকি হেসে সাকিবও সায় দিচ্ছেন ভক্তদের।

বৃহস্পতিবার অভিজাত হোটেল রেডিসন ব্লুতে ট্যাক্স কার্ড ও সম্মাননা প্রদ‌ান অনুষ্ঠানে এ ঘটনা ঘটে। অনুষ্ঠানে সর্বোচ্চ করদাতা হিসেবে ট্যাক্স কার্ড নিতে এসেছেন সাকিব।

অনুষ্ঠানে সাকিব এসে প্রথমে ঘুরে ঘুরে বিভিন্ন শুভাকাঙ্ক্ষীদের সঙ্গে সাক্ষাত করেন। পরে অভিনেত্রী ও কণ্ঠশিল্পীদের সঙ্গে এক টেবিলে বসেন। সেখানে ছিলেন অভিনেত্রী ববিতা, চম্পা, কণ্ঠশিল্পী ও সংসদসদস্য মমতাজ, এস ডি রুবেল। অভিনেত্রী ববিতা সাকিবের কাছে তার কন্যার খোঁজখবর নেন। বয়স জানতে চান। এ সময় সাকিব জানান, তার কন্যার বয়স চার হয়ে গেছে।


কর বছরের (২০১৮-২০১৯) সর্বোচ্চ ১৪১ করদাতা ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ট্যাক্স কার্ড প্রদান করা হয়। এদের মধ্যে রয়েছেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের ক্রিকেটার ও সংসদ সদস্য মাশরাফি বিন মর্তুজাসহ বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান এবং ওপেনার তামিম ইকবাল।

‘জাতীয় ট্যাক্স কার্ড নীতিমালা, ২০১০ (সংশোধিত)’ এর বিধান অনুযায়ী, ব্যক্তি পর্যায়ে ৭৬টি, কোম্পানি পর্যায়ে ৫৭টি এবং অন্যান্য ক্ষেত্রে ৮টিসহ মোট ১৪১টি ট্যাক্স কার্ড প্রদানের লক্ষ্যে প্রাপ্তদের নামের তালিকার গেজেট প্রকাশ করেছে সরকার।

অর্থ মন্ত্রণালয়ের অভ্যন্তরীণ সম্পদ বিভাগের মঙ্গলবার (৫ নভেম্বর) প্রকাশিত গেজেট অনুযায়ী, খেলোয়াড়দের মধ্যে সর্বোচ্চ কর দিয়ে ট্যাক্স কার্ড পান জাতীয় দলের এই তিন ক্রিকেটার। এদের মধ্যে ওপেনিং ব্যাটসম্যান তামিম ইকবাল ঢাকা কর অঞ্চল-১ অফিসে কর প্রদান করেন।

ট্যাক্স কার্ড পাচ্ছেন বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব আল হাসান। তিনি ঢাকা কর অঞ্চল-৭ এ কর প্রদান করে থাকেন। এছাড়া খেলোয়াড়দের মধ্যে তৃতীয় সর্বোচ্চ কর প্রদান করে ট্যাক্স কার্ড পাচ্ছেন মাশরাফি বিন মুর্তজা। ঢাকা কর অঞ্চল-১ এ তিনি কর প্রদান করে থাকেন বলে জানা গেছে।

ট্যাক্স কার্ডধারীরা যেকোনো জাতীয় অনুষ্ঠানে আমন্ত্রণ পাবেন। স্থল, জল ও আকাশপথে সরকারি কোটা অনুসারে আসন ও অন্যান্য সুবিধা পাবেন তারা। কার্ডধারীরা ও তাদের পরিবারের সদস্যরা চিকিৎসা সুবিধা ও নাগরিক সেবার ক্ষেত্রে সর্বোচ্চ অগ্রাধিকার পাবেন।

জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) সূত্রে জানা গেছে, করদাতার সংখ্যা বাড়ানো এবং নাগরিক কর প্রদানে উৎসাহিত করতে সেরা করদাতা হিসেবে ব্যবসায়ীদের পাশাপাশি ডাক্তার, আইনজীবী, প্রকৌশলী, তরুণ, খেলোয়াড়, মুক্তিযোদ্ধা, প্রতিবন্ধী, সাংবাদিক, নারী চাকরিজীবী, অভিনয় ও কণ্ঠশিল্পীসহ ১৮টি বিভাগে এই কর পুরস্কার প্রদান করা হয়।

সূত্র: জাগোনিউজ

আর/০৮:১৪/১৪ নভেম্বর

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে