Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ১০ ডিসেম্বর, ২০১৯ , ২৬ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১১-১৪-২০১৯

লড়ার গুঞ্জন হিলারির

লড়ার গুঞ্জন হিলারির

বার্লিন, ১৪ নভেম্বর- যুক্তরাষ্ট্রে ২০২০ সালে প্রেসিডেন্ট নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। সেই নির্বাচনে সম্ভাব্য প্রার্থীরা ইতোমধ্যে প্রচার শুরু করেছেন। দ্বিতীয়বার নির্বাচিত হওয়ার প্রস্তুতি নিচ্ছেন ডোনাল্ড ট্রাম্প। দলের মধ্যেও তার প্রতিদ্বন্দ্বী রয়েছে। তবে আসন্ন নির্বাচনে আবারও প্রার্থী হতে পারেন হিলারি ক্লিনটন। সেই গুঞ্জন ছড়িয়েছেন তিনি নিজেই। হিলারি বলেছেন, প্রেসিডেন্ট নির্বাচনে লড়ার জন্য তার ওপর চাপ বাড়ছে। সাক্ষাৎকারে তিনি বলেন, আমি কোথাও বলিনি যে আমি লড়ব না। খবর বিবিসি।

বিবিসিকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, ২০১৬ সালে ডোনাল্ড ট্রাম্পকে হারাতে পারলে নিজে কেমন প্রেসিডেন্ট হতেন এখনো সারাক্ষণ সেই কথাই ভাবেন। ওই সাক্ষাৎকারেই বলেন, আসন্ন নির্বাচনে অংশ নেব না তা কখনই বলিনি।

মেয়ে চেলসি ক্লিনটনের সঙ্গে যৌথভাবে লেখা ‘দ্য বুক অব গাটসি উইমেন’ বইয়ের প্রচারে যুক্তরাজ্যে গিয়েছিলেন হিলারি। সেখানে বিবিসি রেডিও ফাইভের লাইভ অনুষ্ঠানে এমা বারনেটের সঙ্গে কথোপকথনে হিলারিকে আগামী বছরের নির্বাচনে অংশগ্রহণের বিষয়ে জিজ্ঞেস করা হয়। তার উত্তরে তিনি বলেন, আমি কেমন প্রেসিডেন্ট হতাম এবং আলাদা কী করতাম, যা আমার দেশ ও বিশ্বের কাছে গুরুত্ববহ হতো, সারাক্ষণই এসব ভাবি। অবশ্যই আমি এ বিষয়টি নিয়ে ভাবি, সারাক্ষণই ভাবি। যে-ই আগামীবার জিতুক না কেন, তাকে ভেঙে যাওয়া সবকিছু জোড়া লাগানোর চেষ্টা করতে হবে।

একেবারে শেষ মুহূর্তে নির্বাচনী দৌড়ে নেমে পড়ার সম্ভাবনা আছে কিনা, এমন প্রশ্নের জবাবে হিলারি বলেনÑ আমি, যেমনটা বলছি, কখনই দাঁড়াব না এমনটা কখন বলিনি। হিলারি আরও বলেন, আমি আপনাকে সুনির্দিষ্ট করে বলতে চাই, বহু মানুষ বিষয়টি নিয়ে চিন্তা করতে আমাকে অনেক চাপ দিচ্ছে। কিন্তু এ মুহূর্তের মতোই, এই যে স্টুডিওতে আপনার সঙ্গে কথা বলার বিষয়টিও মোটেও আমার পরিকল্পনায় ছিল না।

তৃতীয়বার মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনের দৌড়ে অংশ নিতে কারা কারা তার ওপর চাপ দিচ্ছে তা খোলাসা করেননি হিলারি। এদিকে নির্বাচনের বছরখানেক বাকি থাকলেও ডেমোক্র্যাটদের পক্ষ থেকে এখন পর্যন্ত ট্রাম্পের বিরুদ্ধে শক্তিশালী কোনো প্রার্থী হাজির হননি। আগামী বছরের নির্বাচনে ডেমোক্র্যাট পার্টির মনোনয়ন পেতে মার্কিন সাবেক ভাইস প্রেসিডেন্ট জো বাইডেন, হিলারির গতবারের প্রতিদ্বন্দ্বী সিনেটর বার্নি স্যান্ডার্সসহ ১৭ জন এখন মনোনয়ন দৌড়ে আছেন।

আর/০৮:১৪/১৪ নভেম্বর

ইউরোপ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে