Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ১০ ডিসেম্বর, ২০১৯ , ২৬ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১১-১৩-২০১৯

তোপের মুখে গোলাপগঞ্জের সম্মেলনস্থল ছাড়লেন আ’লীগের কেন্দ্রীয় নেতারা

তোপের মুখে গোলাপগঞ্জের সম্মেলনস্থল ছাড়লেন আ’লীগের কেন্দ্রীয় নেতারা

সিলেট, ১৩ নভেম্বর- সিলেটের গোলাপগঞ্জ উপজেলা আওয়ামী লীগের কাউন্সিল হয়নি। দীর্ঘ ১৪ বছর পর বহুল প্রতীক্ষিত এ কাউন্সিল হওয়ার কথা থাকলেও শেষ পর্যন্ত ঘোষণা করা হয়নি নতুন কমিটি।

তৃণমূলের দাবি উপেক্ষা করে এ কাউন্সিল করতে চাইলে কাউন্সিলরদের তোপের মুখে পড়েন জেলা ও কেন্দ্রের নেতারা।

এ সময় মুহুর্মুহু শ্লোগান আর নেতাকর্মীদের বাধার মুখে সম্মেলনস্থল ত্যাগ করেন আওয়ামী লীগের জেলা ও কেন্দ্রীয় নেতারা।

বুধবার রাতে এ ঘটনা ঘটে উপজেলা চত্বরে।

জানা গেছে, টানা ১৪ বছর পর বুধবার নির্ধারণ ছিল উপজেলা আওয়ামী লীগের সম্মেলনের নির্ধারণের দিন। সম্মেলনে প্রথম পর্ব পৌর মাঠে অনুষ্ঠিত হওয়ার পর দ্বিতীয় অধিবেশন অনুষ্ঠিত হওয়ার কথা ছিল উপজেলা অডিটোরিয়ামে।

সম্মেলনে ভোটাধিকার প্রয়োগ করতে উপজেলা চত্বরে উপজেলার ১১টি ইউনিয়ন ও প্রতিটি ওয়ার্ড থেকে জড়ো হন শত শত কাউন্সিলররা।

সম্মেলনে সভাপতি ও সাধারণ সম্পাদক পদে উপস্থিত কেন্দ্র ও জেলার নেতারা সমঝোতার প্রস্তাব দিলে বিক্ষুব্ধ হয়ে উঠেন শত শত কাউন্সিলররা। এ সময় জেলা ও কেন্দ্র নেতাদের দাবি বয়কট করে ভোট আয়োজনের জন্য এসময় মুহুর্মুহু শ্লোগান দিতে থাকেন তৃণমূলের বিক্ষুব্ধ নেতাকর্মীরা।

এ নিয়ে সম্মেলনস্থলে সৃষ্টি হয় চরম বিশৃঙ্খলা। তখন উপস্থিত নেতারা পরিস্থিতি শান্ত রাখতে মাইকে বার বার ঘোষণা দিতে থাকেন। কিন্তু কাউন্সিলররা তাদের কথা না শুনে উল্টো শ্লোগান দেয়া অব্যাহত রাখেন।

ভোটের মাধ্যমে সভাপতি-সম্পাদক নির্বাচনের দাবিতে অটল থাকেন তারা। এ সময় তাদের তোপের মুখেও পড়েন কেন্দ্র ও জেলার নেতারা। এক পর্যায়ে পুলিশি প্রহরায় সম্মেলনস্থল ত্যাগ করেন তারা।

এর পর বিক্ষুব্ধ নেতাকর্মীরা উপজেলা সদরে এসে বিক্ষোভ শুরু করেন। তারা রাস্তা অবরোধ করে মিছিল দিতে থাকেন।

এ সময় সিলেট-জকিগঞ্জ সড়কের যান চলাচল বন্ধ হয়ে যায়। তখন আতঙ্কিত ব্যবসায়ী ও পথচারীর দিগ্বিদিক ছুটাছুটি করতে থাকেন। অনেক ব্যবসায়ীরা দোকানপাট বন্ধ করে চলে যান নিরাপদ আশ্রয়ে।

বুধবার অনুষ্ঠিত সম্মেলনে উপস্থিত ছিলেন আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ এমপি, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, কেন্দ্রীয় সদস্য ও সিলেট মহানগর আওয়ামী লীগের সভাপতি বদর উদ্দিন আহমদ কামরান, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপিত অ্যাডভোকেট লুৎফুর রহমান ও সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী ছাড়াও আরও অনেকে।

সূত্র: যুগান্তর

আর/০৮:১৪/১৩ নভেম্বর

সিলেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে