Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ২৩ জানুয়ারি, ২০২০ , ১০ মাঘ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১১-১৩-২০১৯

বাড়ি পেল হিজড়ারা!

বাড়ি পেল হিজড়ারা!

ঠাকুরগাঁও, ১৩ নভেম্বর- ঠাকুরগাঁওয়ের আশ্রয়হীন তৃতীয় লিঙ্গের সদস্যরা (হিজড়া) নতুন ঘর-বাড়ি পেয়ে নেচে-গেয়ে উল্লাস প্রকাশ করেছে।

তৃতীয় লিঙ্গের সদস্য রুবা তার প্রতিক্রিয়া প্রকাশ করে বলেন, এতদিন আমরা ছিলাম ঠিকানাহীন। আজ আমাদের ভাগ্যে জুটলো ঠিকানা। এখন দরকার আমাদের কর্মসংস্থান।

রুবেল নামে আরেক জন দু:খ করে বলেন, আমরাও মানুষ। আমাদেরও দুঃখ বেদনা আছে। আছে লজ্জা-সরম। হাত পেতে চলাটা বড় লজ্জার, অসম্মানের।

প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্পের আওতায় ৯২ শতক জমির ওপরে ৩০ লাখ ৩৫ হাজার টাকা ব্যয়ে তৃতীয় লিঙ্গের ২০টি পরিবারের ঘর-বাড়ি, শৌচাগার ও নলকূপসহ সোলার বিদ্যুৎ স্থাপন করে দেয়া হয়েছে সদর উপজেলার নারগুন গ্রামে।

বুধবার দুপুরে জেলা প্রশাসক কেএম কামরুজ্জামান সেলিম আনুষ্ঠানিকভাবে নতুন ঘর-বাড়ির চাবি তুলে দেন তাদের হাতে।

এ সময় উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী অফিসার আবদুল্লাহ আল মামুন, পরিদর্শক (অপারেশন) গোলাম মুর্তুজা, প্রেসক্লাব সভাপতি মনসুর আলী, ইউপি চেয়ারম্যান পয়গাম আলী প্রমুখ।

জেলা ত্রাণ পুনর্বাসন বিভাগ সূত্রে জানা গেছে, জেলায় ২৬০জন হিজড়া জনগোষ্ঠী রয়েছে।

জেলা প্রশাসক বলেন, তৃতীয় লিঙ্গের এই জনগোষ্ঠীর জীবন মান উন্নয়নে নানামুখী কর্মসূচি নেয়া হয়েছে। তাদের সমাজের মূল স্রোতধারায় আনতে আয়বর্ধক প্রশিক্ষণ ও সুদবিহীন ঋণ সুবিধা দেয়া হচ্ছে।

সূত্র : যুগান্তর
এন কে / ১৩ নভেম্বর

ঠাকুরগাঁও

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে