Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ১৩ ডিসেম্বর, ২০১৯ , ২৯ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১১-১৩-২০১৯

ভূমি সেবা হটলাইন : ৪৬ ভাগ অভিযোগ নিষ্পত্তি

ভূমি সেবা হটলাইন : ৪৬ ভাগ অভিযোগ নিষ্পত্তি

ঢাকা, ১৩ নভেম্বর - উদ্বোধনের পর গত এক মাসে ভূমি সেবা হটলাইনে পাওয়া অভিযোগের ৪৬ শতাংশ নিষ্পত্তি করা হয়েছে বলে জানিয়েছেন ভূমি সচিব মো. মাক্ছুদুর রহমান পাটওয়ারী।

বুধবার সচিবালয়ে ‘ভূমি মন্ত্রণালয়ের সার্বিক কার্যক্রম পর্যালোচনাবিষয়ক’ কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে ভূমি সচিব এ তথ্য জানান।

তিনি জানান, গত ১০ অক্টোবর উদ্বোধনের পর থেকে এই এক মাসে ভূমি সেবা হটলাইন ‘১৬১২২’-এ পাওয়া ১,২৯১টি অভিযোগের ৪৬ শতাংশ নিষ্পত্তি করা হয়েছে। বাকিগুলোও নিষ্পত্তির অপেক্ষায় রয়েছে।

তিনি বলেন, ‘কিছু দিনের মধ্যেই সংশোধিত নিয়োগবিধি অনুযায়ী ভূমি মন্ত্রণালয়ের বিভিন্ন পদে নিয়োগ প্রক্রিয়া শুরু হবে। এ ছাড়া, আমরা ভূমি কর্মকর্তা-কর্মচারীদের প্রশিক্ষণ আরও জোরালো করার উদ্দেশ্যে প্রতিটি বিভাগে আঞ্চলিক ভূমি প্রশাসন প্রশিক্ষণকেন্দ্র স্থাপনের পদক্ষেপ নিয়েছি।’

কর্মশালায় অংশগ্রহণকারী কর্মকর্তাদের মাঠপর্যায়ের অফিস পরিদর্শন ও পরবর্তীতে অগ্রগতি পর্যবেক্ষণ, গণশুনানি করা, স্বচ্ছতার সঙ্গে ক্ষতিপূরণের অর্থ দেয়া এবং সঠিকভাবে ভূমি রাজস্ব আহরণে আরও ভালোভাবে কাজ করার নির্দেশ দেন ভূমি সচিব।

ভূমি সংস্কার বোর্ডের চেয়ারম্যান উম্মুল হাছনা বলেন, ‘দেশব্যাপী ই-নামজারি ব্যবস্থা চালুর পর আমরা এখন ভূমি উন্নয়ন কর আদায় ব্যবস্থা ডিজিটাইজ করার কাজ করছি। পর্যায়ক্রমে আমরা অন্যান্য ভূমি সেবাও ডিজিটাইজেশনের আওতায় আনার কাজ করব।’

ঢাকা, খুলনা, বরিশাল ও ময়মনসিংহ বিভাগের অতিরিক্ত বিভাগীয় কমিশনার (রাজস্ব), উপ-ভূমি সংস্কার কমিশনার, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) ও ভূমি অধিগ্রহণ কর্মকর্তারা কর্মশালায় অংশগ্রহণ করেন। কর্মশালায় ভূমি সম্পর্কিত বিভিন্ন বিষয়ে পর্যালোচনা করা হয়। এরপর অংশগ্রহণকারীরা নিজেদের মতামত উপস্থাপন করেন।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ১৩ নভেম্বর

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে