Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ৮ ডিসেম্বর, ২০১৯ , ২৩ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১১-১২-২০১৯

৩৩৩ নম্বরে মিলবে ডিএনসিসির সেবা

৩৩৩ নম্বরে মিলবে ডিএনসিসির সেবা

ঢাকা, ১২ নভেম্বর- হেল্পলাইন ৩৩৩ নম্বরে ফোন করে দেশের অন্য সব সরকারি প্রতিষ্ঠানের মতো ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) বিভিন্ন ধরনের সেবা, তথ্য পাওয়া যাবে। এর মাধ্যমে ডিএনসিসির আওতাধীন বিভিন্ন ধরনের সেবা ও সেবার মান নিয়ে অভিযোগও জানাতে পারবেন নগরবাসী।

মঙ্গলবার (১২ নভেম্বর) রাজধানীর গুলশানে ডিএনসিসি নগর ভবনে আনুষ্ঠানিকভাবে এই সেবার উদ্বোধন করা হয়। ডিএনসিসি মেয়র আতিকুল ইসলামের সভাপতিত্বে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে এই সেবার উদ্বোধন করেন।

জুনাইদ আহমেদ পলক বলেন, ‘তথ্য সেবা সবসময়’ এই স্লোগানকে সামনে রেখে ২০১৮ সালের এপ্রিলে প্রধামন্ত্রীর আইসিটি উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় হেল্পলাইন ৩৩৩ এর উদ্বোধন করেন। দেশের একাধিক মন্ত্রণালয় ও দফতরসমূহ এরই মধ্যে সফলতার সঙ্গে এই সেবা কার্যক্রম পরিচালনা করে আসছে। এরই ধারাবাহিকতায় ডিএনসিসিও আধুনিক সেবা প্রদান কার্যক্রমের সঙ্গে যুক্ত হয়েছে।

তিনি বলেন, ডিএনসিসির মেয়রের প্রচেষ্টায় সিটি করপোরেশনের সেবাগুলো একটি ডিজিটাল প্লাটফর্ম পেলো। আমরা আমাদের ‘এক-সেবা’ প্ল্যাটফর্মের মাধ্যমে সরকারি প্রায় ১৬৪টি সেবা ডিজিটালভাবে দিচ্ছি। কেউ যদি নিরক্ষরও হয় তিনিও সহজেই সেবা পাবেন ৩৩৩ এর মাধ্যমে। অন্যান্য হেল্পলাইনগুলোর সঙ্গে ৩৩৩-কে যুক্ত করা হবে বলেও জানান আইসিটি প্রতিমন্ত্রী।

সভাপতির বক্তব্যে ডিএনসিসি মেয়র মো. আতিকুল ইসলাম বলেন, আমরা এই সেবা চালু করলাম। তবে এর মাধ্যমে যথাযথ সেবা প্রদান নিশ্চিত করাই এখন আমাদের বড় চ্যালেঞ্জ।

তিনি আরও বলেন, মানুষ জানে না কোথায়, কার কাছে, কীভাবে, কত টাকায়, কী সেবা পাওয়া যাবে। তাই সিটি করপোরেশনের সব সেবা ও তথ্য যাতে জনগণ একই জায়গা থেকে পেতে পারে সেজন্যই এই আধুনিক তথ্য সেবা চালু করেছে ডিএনসিসি।

অনুষ্ঠানে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ডিএনসিসির কাউন্সিলর, ডিএনসিসির প্রধান নির্বাহী কর্মকর্তা আব্দুল হাই, একসেস টু ইনফরমেশন (এটুআই) প্রকল্পের পরিচালক আব্দুল মান্নান প্রমুখ।

সূত্র: বাংলা ট্রিবিউন

আর/০৮:১৪/১২ নভেম্বর

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে