Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ১১ ডিসেম্বর, ২০১৯ , ২৭ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১১-১১-২০১৯

বিনা দোষে কারাগারে ২১ দিন, এক টাকা মুচলেকায় জামিন রাজনের

বিনা দোষে কারাগারে ২১ দিন, এক টাকা মুচলেকায় জামিন রাজনের

ঢাকা, ১১ নভেম্বর- পুলিশের ভুলে ২১ দিন কারাগারে থাকার পর এক টাকা মুচলেকায় জামিন পেয়েছেন কুমিল্লার রাজন ভূঁইয়া। একই সঙ্গে পরোয়ানা তামিলকারী কুমিল্লার ব্রাহ্মণপাড়া থানার এসআই আরশাদের বিরুদ্ধে আইন অনুযায়ী কেন শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণ করা হবে না, তা জানতে চেয়ে কারণ দর্শাতে বলা হয়েছে। আগামী ৪ ডিসেম্বর তাকে আদালতে হাজির হয়ে এ বিষয়ে ব্যাখ্যা দেয়ার নির্দেশ দেন আদালত।

সোমবার (১১ নভেম্বর) দ্রুত বিচার ট্রাইব্যুনাল-১ এর বিচারক আবু জাফর মো. কামরুজ্জামান তার জামিন মঞ্জুর করে এ আদেশ দেন। এছাড়া এ মামলার দায় থেকে অব্যাহতি দেন আদালত।

রাজনের আইনজীবী নিকুঞ্জ বিহারী আচার্য বলেন, ভুল পরোয়ানায় রাজনকে গ্রেফতার করে পুলিশ। আমরা তার জামিন চেয়ে আবেদন করলে আদালত এক টাকা মুচলেকায় তার জামিন মঞ্জুর করেন।

ঘটনার বিবরণীতে জানা যায়, ২০১২ সালের ৯ মে ২৮ পিস নেশাজাতীয় ইনজেকশনসহ পুলিশের হাতে গ্রেফতার হন হাবিবুল্লাহ রাজন। ওইদিন তার বিরুদ্ধে রাজধানীর বংশাল থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করা হয়। তার বাড়ি কুমিল্লার ব্রাহ্মণপাড়ার গোপালনগরে। তার বাবার নাম মো. আব্দুল মান্নান। মাদক মামলায় গ্রেফতারের এক মাসের মধ্যে জামিন পান রাজন। এরপর মামলায় অভিযোগপত্র দেয় পুলিশ।

আদালতে হাজিরা না দেয়ায় ২০১৩ সালের ৬ জুন মিজানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। গ্রেফতারি পরোয়ানা পাঠানো হয় কুমিল্লার ব্রাহ্মণপাড়া থানায়। সেই পরোয়ানামূলে পুলিশ গোপালনগরের মৃত আবদুল মান্নান ভূঁইয়ার ছেলে রাজন ভূঁইয়াকে গত ১৬ অক্টোবর গ্রেফতার করে। এরপর থেকে তিনি কারাগারে।

মূল আসামি হাবিবুল্লাহ রাজনের বয়স বর্তমানে ৩৩ বছর। জন্মসনদ অনুযায়ী নির্দোষ রাজনের বয়স ১৯ বছর।

সূত্র: জাগোনিউজ

আর/০৮:১৪/১১ নভেম্বর

আইন-আদালত

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে