Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর, ২০১৯ , ২৮ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১১-১০-২০১৯

বাংলাদেশ-ভারতের ইডেন টেস্টের ৫০ হাজার টিকিট নিমিষেই শেষ

বাংলাদেশ-ভারতের ইডেন টেস্টের ৫০ হাজার টিকিট নিমিষেই শেষ

কলকাতা, ১০ নভেম্বর - টেস্টে শক্তিমত্তায় বিস্তর ফারাক বাংলাদেশ আর ভারতের। ভারত যেখানে এক নম্বরে, টাইগারদের অবস্থান নয়ে। দুই দলের লড়াইটা অসমই হওয়ার কথা। তাতে দর্শকদের আগ্রহও থাকার কথা কম।

কিন্তু এমনটা হচ্ছে না ইডেন টেস্টের বেলায়। টেস্টকে বাঁচাতে দিবারাত্রির ধারণা যে কতটা ফলপ্রসূ হতে পারে, তার একটি নজির দেখা যাবে এই ম্যাচে। বাংলাদেশ আর ভারতের মধ্যকার এই টেস্টকে ঘিরে দর্শক উম্মাদনা কতটা সেটাও বোঝা গেল ম্যাচ শুরুর দুই সপ্তাহ আগেই।

ক্রিকেট অ্যাসোসিয়েশন অব বেঙ্গল (সিএবি) শনিবার জানিয়েছেন, বাংলাদেশ ও ভারতের মধ্যকার টেস্টের প্রথম তিনদিনের ৫০ হাজার করে টিকিট নিমিষেই শেষ হয়ে গেছে।

নিজেদের টুইটার অ্যাকাউন্টে সিএবি লিখেছে, ‘ইডেন গার্ডেনসে ভারতের প্রথম দিবারাত্রির গোলাপী বলের টেস্ট দেখতে ৫০ হাজারেরও বেশি দর্শক হবেন প্রতিদিন। প্রথম তিন দিনের টিকিটের ব্যাপক চাহিদা দেখা গেছে।’

সিএবির একজন কর্মকর্তা জানালেন, কিভাবে এত টিকিট ইতিমধ্যেই শেষ হয়েছে। তার দেয়া তথ্যমতে, ১৭ হাজার টিকিট বিক্রি হয়েছে অনলােইনে। বাকিগুলো সহযোগী সদস্যদের মাধ্যমে বিতরণ করা হয়েছে। তারপরও যা বাকি রয়েছে, সেগুলো কাউন্টারে বিক্রির জন্য থাকবে।

সিএবির ওই কর্তা আরও বলেন, ‘এটা প্রথম তিনদিনের টিকিটের হিসেব। চাহিদা আসলেই অনেক। বাকি ১৬ হাজার আগামী ১৪ নভেম্বরের পর কাউন্টারে যাবে। আমরা আশা করছি, ভরপুর গ্যালারি পাব।’

দিবারাত্রির ঐতিহাসিক এই টেস্টকে স্মরণীয় করে রাখতে আয়োজনেরও কমতি রাখছে না ভারতীয় ক্রিকেট বোর্ড (বিসিসিআই)। নতুন সভাপতি সৌরভ গাঙ্গুলি ইতিমধ্যেই কিছু পরিকল্পনার কথা জানিয়েছেন।

যার মধ্যে আছে বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং পশ্চিমবঙ্গের মুখমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ঘন্টা বাজিয়ে টেস্ট উদ্বোধন। উপমহাদেশের জনপ্রিয় সংগীত শিল্পী রুনা লায়লার পরিবেশনা।

এছাড়া আমন্ত্রিত অতিথিদের মধ্যে থাকবেন ভারতের কিংবদন্তি দাবাড়ু বিশ্বনাথ আনন্দ, টেনিস তারকা সানিয়া মির্জা, ব্যাডমিন্টনের বিশ্বচ্যাম্পিয়ন পি ভি সিন্ধু, ছয়বারের বিশ্বচ্যাম্পিয়ন মুষ্টিযোদ্ধা মেরি কম এবং ভারতের একমাত্র অলিম্পিক সোনাজয়ী অভিনব বিন্দ্রা। কিংবদন্তি ক্রিকেটার ও এক সময়ের সতীর্থ শচীন টেন্ডুলকারকেও এই টেস্টে রাখার চেষ্টা করছেন সৌরভ।

২০০০ সালের নভেম্বরে এই ভারতের বিপক্ষেই টেস্ট অভিষেক হয়েছিল বাংলাদেশের। ওই টেস্টের সদস্যদেরও এবারের ইডেন টেস্টে আমন্ত্রণ জানিয়েছে সিএবি। এছাড়াও গোলাপী বলের টেস্টকে ঘিরে থাকছে আরও অনেক আয়োজন।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ১০ নভেম্বর

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে