Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ১৩ ডিসেম্বর, ২০১৯ , ২৯ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১১-০৯-২০১৯

জাবিতে বৃষ্টিতে ভিজেও আন্দোলন চলছে

জাবিতে বৃষ্টিতে ভিজেও আন্দোলন চলছে

ঢাকা, ০৯ নভেম্বর- জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলামের অপসারণের দাবিতে বৃষ্টির বাধা অতিক্রম করেই আন্দোলন অব্যাহত রেখেছেন শিক্ষক-শিক্ষার্থীরা।

শনিবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের নতুন কলা ভবন থেকে একটি মৌন মিছিল নিয়ে প্রধান ফটক সংলগ্ন ঢাকা-আরিচা মহাসড়কে যান আন্দোলনকারী। সেখানে আন্দোলনকারীদের আঁকা ৬০ গজের পটচিত্র প্রদর্শন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও বর্তমান প্রশাসনের বিভিন্ন 'অনিয়ম ও দুর্নীতির' নানা চিত্র এই পটচিত্রের মাধ্যমে তুলে ধরার চেষ্টা করেছেন তারা।

বৃষ্টির মধ্যেই ঢাকা-আরিচা মহাসড়কে পট চিত্রটি প্রদর্শন শেষে মিছিল নিয়ে আবারও নতুন কলা ভবনে ফিরে আসেন তারা।

কর্মসূচি শেষে আন্দোলনের অন্যতম সংগঠক খন্দকার হাসান মাহমুদ বলেন, দুর্নীতির তদন্তের দাবিতে আমরা কর্মসূচি চালিয়ে যাচ্ছি। উপাচার্যের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগে জাহাঙ্গীরনগর কলঙ্কিত হয়েছে। আমরা চাই এই দুর্নীতির তদন্তের মাধ্যমে বিশ্ববিদ্যালয় কলঙ্কমুক্ত হবে।

উন্নয়ন প্রকল্পে অনিয়ম ও দুর্নীতির অভিযোগে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে প্রায় তিন মাস যাবৎ আন্দোলন করছেন শিক্ষক-শিক্ষার্থীদের একাংশ। প্রথমদিকে মহাপরিকল্পনা পুনর্বিবেচনার দাবিতে আন্দোলন হলেও পরবর্তীতে তা উপাচার্যের অপসারণের আন্দোলনে রুপ নেয়।

এ আন্দোলনে গত মঙ্গলবার উপাচার্যের বাসভবনের সামনে অবস্থানরত আন্দোলনকারীদের উপর হামলা চালায় ছাত্রলীগ। এর প্রেক্ষিতে সিন্ডিকেটের এক জরুরি সভায় অনির্দিষ্টকালের জন্য বিশ্ববিদ্যালয় বন্ধ এবং শিক্ষার্থীদের হল ছাড়ার নির্দেশনা দেয়া হয়।

এছাড়া বুধবার এক বিজ্ঞপ্তির মাধ্যমে বিশ্ববিদ্যালয়ে সব ধরনের মিছিল-মিটিং নিষিদ্ধ করা হয়।

তবে প্রশাসনের এসব নিষেধাজ্ঞা উপেক্ষা করেই আন্দোলন অব্যাহত রেখেছেন শিক্ষক-শিক্ষার্থীরা।

সূত্র : জাগো নিউজ২৪
এন কে / ০৯ নভেম্বর

শিক্ষা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে