Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ১৫ নভেম্বর, ২০১৯ , ১ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১১-০৮-২০১৯

বুলবুল: সহায়তা মিলবে যেসব নাম্বারে

বুলবুল: সহায়তা মিলবে যেসব নাম্বারে

ঢাকা, ০৮ নভেম্বর- বঙ্গোপসাগরে সৃষ্ট ঘূর্ণিঝড় ‘বুলবুল’ আরও বেশি শক্তিশালী হয়ে ধেয়ে আসছে বাংলাদেশের দিকে। এতে উপকূলীয় এলাকায় দেখা দিয়েছে আতঙ্ক। দক্ষিণ-পশ্চিমাঞ্চলীয় সাতটি জেলা রয়েছে ঝুঁকিতে। তবে সরকারের পক্ষ থেকে এই ঘূর্ণিঝড়ের ক্ষয়ক্ষতি মোকাবেলায় সর্বাত্মক প্রস্তুতি নেয়া হয়েছে বলে জানিয়েছে ত্রাণ মন্ত্রণালয়। ঘূর্ণিঝড়ে আগে ও পরবর্তী সময়ে কোন কোন নাম্বারে ফোন করলে মিলবে সহায়তা সেটাও জানানো হয়েছে।

শুক্রবার বিকালে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. মো. এনামুর রহমান সংবাদ সম্মেলনে সরকারের প্রস্তুতির কথা তুলে ধরেন।

প্রতিমন্ত্রী জানান, ঘূর্ণিঝড় 'বুলবুল' চলাকালীন ও ঘূর্ণিঝড় শেষে উদ্ধারকার্যসহ যেকোনো সহায়তার জন্য প্রস্তুত আছে কোস্ট গার্ড। জরুরি সহায়তার জন্য নিম্নোক্ত ফোন নম্বরগুলোতে যোগাযোগ করতে বলা হয়েছে-

বরিশাল বিভাগ-০১৭৬৬৬৯০৬০৩, খুলনা বিভাগ-০১৭৬৬৬৯০৩৮৩, চট্টগ্রাম বিভাগ-০১৭৬৬৬৯০১৫৩ এবং অতিরিক্ত -০১৭৬৬৬৯০০৩৩।

যে সাতটি জেলা ঘূর্ণিঝড় বুলবুলের অতি ঝুঁকিতে আছে সেগুলো হলো- খুলনা, সাতক্ষীরা, বরগুনা, বাগেরহাট, পটুয়াখালী, পিরোজপুর ও ভোলা।

ঘূর্ণিঝড় বুলবুল মোকাবেলায় উপকূলবর্তী সকল জেলা, উপজেলা দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি ও প্রায় ৫৬ হাজার স্বেচ্ছাসেবককে প্রস্তুত থাকার নির্দেশ দিয়েছে দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়। সরিয়ে নিতে বলা হয়েছে উপকূলবর্তী এলাকার জনগণকে।

সূত্র: ঢাকাটাইমস

আর/০৮:১৪/০৮ নভেম্বর

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে