Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ১৩ ডিসেম্বর, ২০১৯ , ২৯ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১১-০৬-২০১৯

১৫ বছর পর খুলে দেয়া হল রাঙ্গামাটির একমাত্র শিশু পার্ক

১৫ বছর পর খুলে দেয়া হল রাঙ্গামাটির একমাত্র শিশু পার্ক

রাঙ্গামাটি, ০৬ নভেম্বর - দীর্ঘ আইনি লড়াই শেষে ১৫ বছর পর খুলে দেয়া হয়েছে রাঙ্গামাটির একমাত্র শিশু পার্ক। জেলা প্রশাসনের সার্বিক ব্যবস্থাপনায় ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সহযোগিতায় সংস্কার কাজ শেষে বুধবার সকালে শিশু পার্কটি খুলে দেয়া হয়।

এর উদ্বোধন করেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা।এ সময় আরও উপস্থিত ছিলেন জেলা প্রশাসক এ কে এম মামুনুর রশিদ, অতিরিক্ত জেলা প্রশাসক এস এম শফি কামাল, পার্ক ব্যবস্থাপনায় কমিটির সদস্য প্রবীণ সাংবাদিক সুনীল কান্তি দে, মো. নজরুল ইসলাম প্রমুখ।

জেলা প্রশাসক মামুনুর রশিদ বলেন, পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের সহযোগিতায় আমরা কাজটি শুরু করেছি। এখানে এখনো যেটুকু জায়গা বে-দখল আছে সেগুলোও দখলমুক্ত করে পার্কটি আরও দৃষ্টি নন্দন করা হবে।

অপরদিকে পার্কের উন্নয়নে আরও ১ কোটি টাকা বরাদ্দের কথা জানিয়েছেন পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা। তিনি বলেন, যেহেতু এটি শহরের একমাত্র শিশু পার্ক তাই এটিকে কীভাবে আরও সুন্দর করা যায় সেদিকে নজর রেখে উন্নয়ন বোর্ডের পক্ষ থেকে সার্বিক সহযোগিতা করা হবে।

উল্লেখ্য, ২০০৪ সালে তৎকালীন পৌর মেয়র শিশু পার্কটির ভেতর কমিউনিটি সেন্টার নির্মাণ কাজ শুরু করলে আদালতে মামলা করে পরিবেশবাদী সংগঠন- গ্লোবাল ভিলেজ। দীর্ঘ শুনানি শেষে আদালতের রায়ে ২০১৪ সালে নির্মাণাধীন কমিউনিটি সেন্টারটি ভেঙে ফেলা হয়। এর ৫ বছর পর আবারও পার্কটির উদ্বোধন হওয়ায় উচ্ছ্বসিত এলাকাবাসী।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ০৬ নভেম্বর

রাঙ্গামাটি

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে