Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ৭ ডিসেম্বর, ২০১৯ , ২২ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১১-০৬-২০১৯

প্রাথমিক শিক্ষকদের সাথে জরুরী বৈঠকে বসছেন গণশিক্ষা সচিব

প্রাথমিক শিক্ষকদের সাথে জরুরী বৈঠকে বসছেন গণশিক্ষা সচিব

ঢাকা, ৬ নভেম্বর- প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব আকরাম আল হাসানের সাথে জরুরী বৈঠকে বসছেন প্রাথমিক শিক্ষক নেতারা। বৃহস্পতিবার বিকাল ৪ টায় এই বৈঠক হওয়ার কথা রয়েছে।

এদিকে আন্দোলনরত প্রাথমিক শিক্ষকরা সমাপনী পরীক্ষা গ্রহণে অস্বীকার করলে এ পরীক্ষা মাধ্যমিকের শিক্ষকদের দিয়ে নেওয়া হবে জানিয়ে মঙ্গলবার অধিদপ্তর থেকে সব জেলা প্রশাসক, উপজেলা নির্বাহী কর্মকর্তা, জেলা শিক্ষা কর্মকর্তা ও উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তাকে এক চিঠিতেে এ নির্দেশনা দেওয়া হয়েছে।

এদিকে আন্দোলনরত প্রাথমিক শিক্ষকরা ঘোষণা দিয়েছিলেন ১৩ তারিখের পূর্বে তাদের দাবি মেনে নেয়া না হলে বার্ষিক এমনকি সমাপনী পরীক্ষাও বর্জন করবে।

বাংলাদেশ প্রাথমিক শিক্ষক ঐক্য পরিষদের প্রধান মুখপাত্র মো. বদরুল আলম গণমাধ্যমকে বলেন, বৃহস্পতিবার বিকাল ৪টায় সচিব আকরাম আল হাসান মহোদয়ের সাথে আমাদের বৈঠক আছে। আশা করি এই বৈঠকে একটা সমাধান আসবে।

তিনি বলেন, পরীক্ষার সময়টায় আমরা শিক্ষকরা শিক্ষার্থীদের কাছাকাছি না থাকলে চাপে পড়বে অভিভাবক শিক্ষার্থী উভয়ই। তাই সমাপনী বা বার্ষিক পরীক্ষা থেকে আমরা নিজেদের বিচ্ছিন্ন রাখতে চাইনা। মাননীয় প্রধানমন্ত্রী যাদের উপর দায়িত্ব দিয়েছেন দেখা যাক উনারা কি করেন।

পরিপত্রের ব্যাপারে প্রধান মুখপাত্র বলেন, একটা পরিপত্র জারি হতেই পারে। আমাদের দাবিগুলোর ব্যাপারে সুষ্ঠু সমাধান বা আশ্বাস পেলে সমাপনী পরীক্ষার আগেই আন্দোলন থেকে সড়ে দাঁড়াবো।

এর আগে অবশ্য নেতারা বলেছিলেন, ১৩ নভেম্বরের মধ্যে প্রধানমন্ত্রীর সঙ্গে আমাদের সাক্ষাৎ করিয়ে দিলে আন্দোলের দরকার হবে না। প্রাথমিক শিক্ষকদের যৌক্তিক দাবির বিষয়টি প্রধানমন্ত্রীকে আমরা বুঝাতে সক্ষম হবো।

আর/০৮:১৪/০৬ নভেম্বর

শিক্ষা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে