Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ৭ ডিসেম্বর, ২০১৯ , ২২ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 2.8/5 (4 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১১-০৫-২০১৯

রাবির ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম-আহ্বায়ক আটক

রাবির ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম-আহ্বায়ক আটক

রাজশাহী, ০৬ নভেম্বর- জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে আন্দোলনরত শিক্ষক-শিক্ষার্থীদের ওপর ছাত্রলীগের হামলার প্রতিবাদে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে রাজশাহী বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীরা। এ সময় আন্দোলনকারীদের মারধর ও লাঠিচার্জ করে রাবির ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের আহ্বায়ক আব্দুল্লাহ শুভকে আটক করে পুলিশ।

মঙ্গলবার সন্ধ্যায় রাবি প্রধান ফটকের সামনে ঢাকা-রাজশাহী মহাসড়ক অবরোধ করে বিক্ষোভকালে এ ঘটনা ঘটে। এতে ছয়জন আহত হয়েছেন। আটককৃত শিক্ষার্থী আব্দুল্লাহ শুভ বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম-আহ্বায়ক।

অন্যদিকে আহত হয়েছেন রাকসু আন্দোলন মঞ্চের সমন্বয়ক আব্দুল মজিদ অন্তর, ছাত্র অধিকার সংরক্ষণের যুগ্ম-আহ্বায়ক ও ফলিত পদার্থবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মোর্শেদ আলম, আরবি বিভাগের মাজহারুল ইসলাম, রাবি শাখা ছাত্রফ্রন্টের সভাপতি রিদম শাহরিয়ার। তাদের রাবি মেডিকেল সেন্টারে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে।

প্রত্যক্ষদর্শীরা জানায়, সন্ধ্যায় শিক্ষার্থীরা দল বেঁধে রাজশাহী-ঢাকা রোডে অবস্থান নিলে মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। এ সময় তারা জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের ওপর হামলাকারীদের গ্রেফতার ও ভিসির পদত্যাগ দাবি করেন। শিক্ষকরা চলে যাওয়ার পর পুলিশ শিক্ষার্থীদের আন্দোলনে বাধা দেয়। একপর্যায়ে তাদের মধ্যে বাগবিতণ্ডা হয়। তখন পুলিশ তাদের ওপর চড়াও হয়। পাশাপাশি শিক্ষার্থীদের গালি দেয় পুলিশ।

এ বিষয়ে মতিহার জোনের এসি মাসুদ রানা বলেন, শিক্ষার্থীদের রাস্তা থেকে সরে যেতে অনুরোধ করেছিলাম। কিন্তু তারা না সরায় ছত্রভঙ্গ করেছি। এ ঘটনায় কাউকে আটক করা হয়নি।

মতিহার থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হাফিজুর রহমান বলেন, আন্দোলনরত শিক্ষার্থীরাই আমাদের ওপর হামলা করেছে, আমরা হামলা করিনি। এ সময় একজনকে আটক করা হয়েছে।

জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. লুৎফর রহমান বলেন, এ বিষয়ে আমি কিছুই জানি না।

সূত্র: জাগোনিউজ২৪

আর/০৮:১৪/০৬ নভেম্বর

শিক্ষা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে