Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ১১ ডিসেম্বর, ২০১৯ , ২৭ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১১-০৫-২০১৯

জোকারের হাতে প্যারিস মাস্টার্সের শিরোপা

জোকারের হাতে প্যারিস মাস্টার্সের শিরোপা

রজার ফেদেরার আগেই টুর্নামেন্ট থেকে নাম তুলে নিয়েছিলেন। রাফায়েল নাদাল টুর্নামেন্টের মাঝপথেই চোটের জন্য কোর্ট ছেড়েছেন। এই অবস্থয় বিগ থ্রি’র বাকি একজনই ছিলেন প্যারিস মাস্টার্স জয়ের প্রধান দাবিদার। ফেবারিট হিসেবে কোর্টে নেমে নোভাক জকোভিচ তাই প্রত্যাশা মতোই জিতে নিলেন প্যারিস মাস্টার্সের শিরোপা।

এই নিয়ে মোট পাঁচবার প্যারিসের ঐতিহ্যবাহী এই টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হলেন সার্বিয়ান তারকা জোকার। সব মিলিয়ে ক্যারিয়ারের ৩৪তম মাস্টার্স ট্রফি ঘরে তোলেন এই সার্বিয়ান তারকা। এ হিসেবে তিনি রাফায়েল নাদালের ঘাড়ে নিঃশ্বাস ফেলতে শুরু করলেন। নাদালের দখলে রয়েছে সর্বাধিক ৩৫টি মাস্টার্স জয়ের রেকর্ড। রাফার থেকে মাত্রা এক কদম দূরে দাঁড়িয়ে জকোভিচ।

সব মিলিয়ে এটি জকোভিচের এই মৌসুমে পঞ্চম এবং ক্যারিয়ারের ৭৭ নম্বর এটিপি খেতাব। এ বছর দু’টি গ্র্যান্ড স্ল্যাম জিতেছেন তিনি। অস্ট্রেলিয়ান ওপেন ও উইম্বলডন ছাড়া মাদ্রিদ এবং টোকিও ওপেনের শিরোপাও ইতিমধ্যেই ঘরে তুলেছেন তিনি। এবার তার সঙ্গে যোগ হল প্যারিস মাস্টার্স।

প্যারিসের ফাইনালে বিশ্বের ২৮ নম্বর ডেনিশ শাপোভালোভকে ৬-৩, ৬-৪ সরাসরি সেটে উড়িয়ে দেন জকোভিচ। কানাডিয়ান তরুণ এই প্রথম কোনও মাস্টার্স টুর্নামেন্টের ফাইনাল খেললেন। হারলেও বিশ্বব়্যাংকিংয়ে বড়সড় লাফ দিতে চলেছেন শাপোভালোভ। ১৫ নম্বরে উঠে আসার সম্ভাবনা রয়েছে ডেনিসের।

শিরোপা জয়ের পর জকোভিচ বলেন, ‘পুরো ম্যাচে আমি দারুণ সার্ভ করেছি। খুব বেশি ব়্যালি হয়নি ম্যাচে। দু’টি সেটে একটি করে ব্রেকই যথেষ্ট হয়ে দেখা দেয়। গোটা টুর্নামেন্টর মধ্যে ফাইনালেই আমার সার্ভিস সবচেয়ে ভালো হয়েছে। ডেনিসের এটা প্রথম মাস্টার্স ফাইনাল ছিল। স্বাভাবিকভাবেই তার অনভিজ্ঞতা ধরা পড়েছে কোর্টে। সে লক্ষ্যে স্থির থাকতে পারেনি। তবে আমি ফাইনালে তুলনামূলক ভালো টেনিস খেলেছি।’

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ০৫ নভেম্বর

অন্যান্য

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে