Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ১৩ ডিসেম্বর, ২০১৯ , ২৮ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১১-০২-২০১৯

চাঁপাইনবাবগঞ্জে আ’লীগের জেলা কাউন্সিল ঘিরে দৌড়-ঝাঁপ

চাঁপাইনবাবগঞ্জে আ’লীগের জেলা কাউন্সিল ঘিরে দৌড়-ঝাঁপ

চাঁপাইনবাবগঞ্জ, ০২ নভেম্বর- চার বছর পর চাঁপাইনবাবগঞ্জে হতে যাচ্ছে জেলা আওয়ামী লীগের কাউন্সিল। তিন বছর পর পর কাউন্সিল হওয়ার কথা থাকলেও বিভিন্ন কারণে-অকারণে হয়নি। বহুল প্রত্যাশিত এই জেলা কাউন্সিল আগামী ০৩ ডিসেম্বর অনুষ্ঠিত হতে যাচ্ছে। ফলে কাউন্সিলকে ঘিরে পদ-পদবি পেতে কেন্দ্রে দৌড়-ঝাঁপ শুরু করেছেন নেতারা।

এর আগে ২৬ নভেম্বর অনুষ্ঠিত হওয়ার কথা থাকলেও তৃতীয় দফা ফের পিছিয়ে ডিসেম্বরে নিয়ে যাওয়া হয়েছে। তবে সমর্থক ও মনোয়নপ্রার্থীদের আশা, সুষ্ঠুভাবে সম্পন্ন হবে এবারের কাউন্সিল।

বিদেশ ও ঢাকায় স্থায়ীভাবে অবস্থানকারী অনেক নেতাও জেলার রাজনীতিতে যুক্ত হওয়ার জন্য পদ-পদবি পেতে তদবির শুরু করেছেন। অনেকেই আওয়ামী লীগে নতুনদের নেতৃত্ব চাইছেন, আবার কেউ কেউ পুরাতনদের রাখার জন্য চেষ্টা-তদবির চালিয়ে যাচ্ছেন। 

চাঁপাইনবাবগঞ্জে আওয়ামী লীগের রাজনীতিতে গ্রুপিং-লবিং অব্যাহত থাকায় আসন্ন এ কাউন্সিলকে ঘিরে আবারও নতুন মেরুকরণের সৃষ্টি হচ্ছে।

অন্যদিকে কাউন্সিলররাও রয়েছেন ফুরফুরে মেজাজে। ফলে পুরাতন কোনো কমিটি না ভেঙে আসন্ন কাউন্সিলে সেই কাউন্সিলরদের ভোটকে পুঁজি করে নেতৃত্ব টিকিয়ে রাখার চেষ্টা করছেন এমন অভিযোগও রয়েছে নেতৃত্বের বিরুদ্ধে। সংশ্লিষ্টদের সঙ্গে কথা বলে জানা গেছে এমনই তথ্য।

আওয়ামী লীগের একাধিক সূত্রে জানা গেছে, সর্বশেষ ২০১৫ সালের শেষের দিকে জেলা আওয়ামী লীগের কাউন্সিল অনুষ্ঠিত হয় এবং সেই কাউন্সিলে মইনুদ্দিন মণ্ডল সভাপতি এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হন তৎকালীন সংসদ সদস্য আব্দুল ওদুদ।

আওয়ামী লীগের কাউন্সিলকে ঘিরে এবার বিপুল সংখ্যক নেতাদের মধ্যে পদ-পদবি পেতে তুমুল প্রতিযোগিতা শুরু হয়েছে। আবারও সভাপতি পদ ধরে রাখতে জোর প্রচেষ্টা অব্যাহত রেখেছেন বর্তমান চাঁপাইনবাবগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান মইনুদ্দিন মণ্ডল।

এছাড়াও সভাপতি হওয়ার দৌড়ে এগিয়ে রয়েছেন সাবেক জেলা সভাপতি ও সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রী অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল মোহাম্মদ এনামুল হক, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি সাবেক সংসদ সদস্য মুহা. জিয়াউর রহমান ও সহ-সভাপতি সাবেক সদর উপজেলা চেয়ারম্যান রুহুল আমিন।

আর সাধারণ সম্পাদক পদের জন্য চেষ্টা তদবির চালাচ্ছেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক বর্তমান চাঁপাইনবাবগঞ্জ-১ (শিবগঞ্জ) আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক সংসদ সদস্য আব্দুল ওদুদ, জেলা স্বাধীনতা চিকিৎসা পরিষদের (স্বাচিপ) সাধারণ সম্পাদক ডা. মোহা. গোলাম রাব্বানী, কেন্দ্রীয় যুবলীগের প্রেসিডিয়াম সদস্য আনোয়ারুল ইসলাম এবং নারী সংসদ সদস্য ফেরদৌসী ইসলাম জেসীর ভাই সাবেক যুবলীগ নেতা আমেরিকা প্রবাসী মেসবাহুল সাকের জ্যোতি।

এদিকে, কাউন্সিল প্রসঙ্গে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাবেক সংসদ সদস্য আব্দুল ওদুদ বলেন, দীর্ঘদিন পর দলের কাউন্সিল হতে যাচ্ছে। এনিয়ে দলের নেতা-কর্মীদের মধ্যে উৎসাহ দেখা দিয়েছে। আর এরই মধ্যে অনেক নতুন নেতৃত্বের সৃষ্টি হয়েছে। আগামীতে নতুন নেতৃত্ব দল পরিচালনা করবে এমনটাই প্রত্যাশা।

সাবেক বিদ্যুৎ প্রতিমন্ত্রী মো. এনামুল হক জানান, আওয়ামী লীগ সভানেত্রী ও জেলার কাউন্সিলররা চাইলে তিনি আবারও জেলা আওয়ামী লীগের দায়িত্ব নিবেন।

সূত্র : বাংলানিউজটোয়েন্টিফোর
এন কে / ০২ নভেম্বর

চাপাইনবাবগঞ্জ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে