Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ১৮ জানুয়ারি, ২০২০ , ৫ মাঘ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১১-০২-২০১৯

দিনাজপুরে একই থানার ওসিসহ ১৬ জন বদলি

দিনাজপুরে একই থানার ওসিসহ ১৬ জন বদলি

দিনাজপুর, ০২ নভেম্বর- অনিয়ম ও দুর্নীতির অভিযোগে দিনাজপুরের হাকিমপুর থানার ওসিসহ ১৬ জনকে বদলি করা হয়েছে। তাদের মধ্যে তিনজন উপপরিদর্শক (এসআই), আটজন সহকারী উপপরিদর্শক (এএসআই) ও চারজন কনস্টেবল রয়েছেন। মঙ্গলবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত স্বরাষ্ট্র মন্ত্রণালয়সহ কয়েকটি আদেশে তাদের বদলি করা হয়।

পুলিশের একটি সূত্র জানায়, ওসি মো. আনোয়ার হোসেনকে ঢাকায় শিল্প পুলিশে, এসআই মো. রাকিব হোসেনকে পার্বতীপুরের মধ্যপাড়া পুলিশ ফাঁড়িতে এবং মো. আমীর সোহেলকে রাজশাহী রেঞ্জে বদলি করা হয়েছে। অন্য ১৩ জনকে বিভিন্ন থানা ও পুলিশ লাইন্সে বদলি করা হয়েছে।

পুলিশ, আওয়ামী লীগের স্থানীয় কয়েকজন নেতা ও এলাকাবাসী জানান, ওসি হিসেবে দায়িত্ব নেওয়ার আগে মো. আনোয়ার হোসেন ওই থানায় পরিদর্শক (তদন্ত) হিসেবে দায়িত্বে ছিলেন। তখন ওসির দায়িত্বে থাকা আব্দুল হাকীম আজাদকে ষড়যন্ত্র করে অন্য থানায় বদলি করান। ওসির দায়িত্ব পাওয়ার পর থেকেই আনোয়ার হোসেন মাদক নির্মূলের নামে মাদকের স্থানীয় গডফাদারদের সঙ্গে আঁতাত করে লাখ লাখ টাকা ঘুষ আদায়, নিরীহ লোকজনের নামে মাদকের মিথ্যা মামলা দিয়ে স্বার্থ হাসিল, পুলিশের নামে চোরাচালানের টাকা আদায়ে লাইনম্যান নিয়োগ, বন্দরে পণ্যবাহী ট্রাক থেকে চাঁদা আদায়, হিলি স্থলবন্দরের পানামা পোর্টে তিনটি ভেকু দিয়ে একক ব্যবসা করাসহ বিভিন্ন অনিয়ম করে আসছিলেন। এ ছাড়া তার বিরুদ্ধে ওসি হওয়ার সময়সীমা পূরণ না করেই দায়িত্ব নেওয়া, এলাকার স্বর্ণ ও হুন্ডি মামলার আসামিদের সঙ্গে নিয়ে থানায় আড্ডা দেওয়াসহ কপবাজারে ভ্রমণে যাওয়া, গর্ভবতী নারীকে থাপ্পড় দেওয়া, বিভিন্ন অনুষ্ঠানে শিশু শিক্ষার্থীদের জড়ো করে ঘণ্টার পর ঘণ্টা বসিয়ে রাখা, মাদক প্রতিরোধ কমিটি গঠন করে শিশু-কিশোরদের দিয়ে স্থানীয় ও বাইরের লোকজনদের সম্মানহানি করাসহ বিভিন্ন অভিযোগ রয়েছে। এসব অনিয়ম, দুর্নীতি ও শৃঙ্খলাভঙ্গের অভিযোগে তাকে বদলি করা হয়েছে বলে জানান তারা।

উপপরিদর্শক (এসআই) মো. রাকিব হোসেন ও মো. আমীর সোহেলের নামেও নিরীহ লোকজনদের হয়রানিসহ মিথ্যা মামলা দেওয়া এবং লোকজনকে আটক করে টাকা নিয়ে ছেড়ে দেওয়ার অভিযোগ রয়েছে।

এ ব্যাপারে ওসি আনোয়ার হোসেনের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি কোনো মন্তব্য করতে রাজি হননি। বদলি হওয়া অন্য পুলিশ সদস্যদের সঙ্গেও মোবাইলে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও তারা ফোন ধরেননি।

হাকিমপুর থানার ওসির দায়িত্বে থাকা পরিদর্শক (তদন্ত) মো. রেজাউল করিম জানান, আগের ওসিসহ ১৬ জনকে বদলি করা হয়েছে। তবে কী অভিযোগে একসঙ্গে ওসিসহ ১৬ জনকে বদলি করা হয়েছে সে ব্যাপারে তিনি কিছু বলতে চাননি।

সূত্র : সমকাল
এন কে / ০২ নভেম্বর

দিনাজপুর

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে