Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ১৫ নভেম্বর, ২০১৯ , ১ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১১-০২-২০১৯

গ্রীসে বিশ্ব সিলেট উৎসব অনুষ্ঠিত

গ্রীসে বিশ্ব সিলেট উৎসব অনুষ্ঠিত

এথেন্স, ০২ নভেম্বর- আদি সভ্যতার দেশ গ্রীসের রাজধানী এথেন্সের হোটেল প্রেসিডেন্ট মিলনায়তনে জালালাবাদ এসোসিয়েশন গ্রীস শাখা আয়োজিত বিশ্ব সিলেট উৎসব অনুষ্ঠিত হয়েছ।

সংগঠনের সভাপতি সাংবাদিক তাইজুল ইসলাম ফয়েজের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মোঃ মুমিন খানের পরিচালনায় উৎসবের উদ্বোধন করেন কেন্দ্রীয় সভাপতি সাবেক সচিব ড. এ কে আব্দুল মুবিন।

প্রধান অতিথির বক্তব্যে রাখেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন এমপি। তিনি তার বক্তব্যে বলেন, ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরকে আন্তর্জাতিক বিমানবন্দরে রূপান্তরিত করার জন্য সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত তিন হাজার কোটি টাকা বরাদ্দ দিয়েছিলেন। স্বল্প সময়ের মধ্যে বিমানবন্দরটি আন্তর্জাতিক বিমানবন্দরের রূপ নেবে। আম্বরখানা থেকে বিমানবন্দর পর্যন্ত চার লেন করার অনুমোদন পেলেও অর্থ বরাদ্দ হয়নি। বাদাঘাট সড়ক ৬ লেন করার পরিকল্পনা রয়েছে বর্তমান সরকারের। ঢাকা-সিলেট মহাসড়কের টেন্ডার কিছুদিনের মধ্যে হবে বলে জানিয়েছেন মন্ত্রী।

বক্তব্য শুরুতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতি শ্রদ্ধা জানিয়ে বলেন তার স্বপ্নের বাংলাদেশ গঠনে তার সুযোগ্য কন্যা জননেত্রী শেখ হাসিনা দিনরাত পরিশ্রম করে দেশকে উন্নয়নশীল দেশে রূপান্তরিত করেছেন। প্রবাসীদের অংশগ্রহণে দেশ আরো অনেক দূর এগিয়ে যাবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

রেমিট্যান্স যোদ্ধাদের সার্বিক নিরাপত্তা প্রদান, মর্যাদা ও অধিকার আদায়ে আমরা সচেষ্ট রয়েছি। উৎসবে বিশেষ অতিথির বক্তব্য রাখেন গ্রিসে নিযুক্ত বাংলাদেশ দূতাবাসের রাষ্ট্রদূত মো.জসীম উদ্দিন এনডিসি।

এছাড়া অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দূতাবাসের কাউন্সিলর মোহাম্মদ খালেদ, ডক্টর সৈয়দা ফারহানা নূর চৌধুরী, প্রথম সচিব লেখক সুজন দেবনাথ, গ্রীস আওয়ামী লীগের সভাপতি মান্নান মাতুব্বর, সাধারণ সম্পাদক বাবুল হাওলাদার, যুবলীগের আহ্বায়ক কামরুল হাসান, যুগ্ম আহবায়ক রাসেল মিয়া, জালালাবাদ ইতালির সভাপতি অলি উদ্দিন শামীম, ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক সজীব মাতুব্বর, সজীব ব্যাপারী, বাংলা গ্রিক এডুকেশন সেন্টারের পক্ষে প্রতিষ্ঠাতা সভাপতি দাদন মৃধাসহ প্রতিষ্ঠাতা সদস্যরা ক্রেস্ট প্রদান করেন। দোয়েল একাডেমির পক্ষ থেকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান শিক্ষক-শিক্ষিকারা।

বৃহত্তর ফরিদপুর ফেডারেশনের সভাপতি আবিদ হানজালা নেতৃত্বে ফুলের শুভেচ্ছা প্রদান করেন। শরীয়তপুর সমাজ কল্যাণ সমবায় সমিতির সভাপতি আলমগীর হুসাইন ফারুকের নেতৃত্বে ফুলের শুভেচ্ছা জানানো হয়। বৃহত্তর খোলনার সংগঠন ইন গ্রীস এর পক্ষ থেকে ফুল দিয়ে শুভেচ্ছা বিনিময় করেন। ইউরো বাংলা প্রেস ক্লাবের পক্ষে ফুল দেন পাঠাগার সম্পাদক জাবের আহমদ, তথ্যপ্রযুক্তি বিষয়ক সম্পাদক প্রদীপ কুমার, প্রচার ও প্রকাশনা সম্পাদক রাফসান হৃদয়। জালালাবাদ এসোসিয়েশন গ্রীস শাখার পক্ষ থেকে ফুল দিয়ে শুভেচ্ছা জ্ঞাপন করেন নজরুল ইসলাম, নাসিরুল ইসলাম, নেয়ামত আহমদ, প্রতিষ্ঠাতা সভাপতি শাহ আলম, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুস সালাম রিপন, শামীম আহমদ, আহমদ আলী ফয়সাল, জাবের আহমদ, ইকবাল হোসেন, মাসুম আহমদ, এমাদ আহমেদ, মিয়া ওয়েছ, এমদাদ চৌধুরী, শুকুর আলী প্রমূখ গ্রীসে অবস্থানরত সকল বাংলাদেশীদের প্রতিনিধিরা উপস্থিত থেকে অনুষ্ঠানকে সুন্দর ও সার্থক করে তুলেন। 

পরে সাংস্কৃতিক সন্ধ্যার মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি  হয়।

এন কে / ০২ নভেম্বর

ইউরোপ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে