Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ৯ ডিসেম্বর, ২০১৯ , ২৫ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১১-০১-২০১৯

ক্যাসিনোবিরোধী অভিযান নিয়ে গুজব ছড়ানোয় ‘ভুয়া’ সাংবাদিক গ্রেফতার

ক্যাসিনোবিরোধী অভিযান নিয়ে গুজব ছড়ানোয় ‘ভুয়া’ সাংবাদিক গ্রেফতার

ঢাকা, ০১ নভেম্বর - সামাজিক যোগাযোগ মাধ্যমে জাতীয় নেতৃবৃন্দের সম্পর্কে অশ্লীল ও বানোয়াট তথ্য এবং সাম্প্রতিক ক্যাসিনো ও দুর্নীতিবিরোধী অভিযান নিয়ে গুজব ছড়ানোর অভিযোগে রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে এক যুবককে গ্রেফতার করেছে র‌্যাব-২।

গত বৃহস্পতিবার দিনগত (৩১ অক্টোবর) মধ্যরাতে মোহাম্মদপুরে কলেজ গেট থেকে তাকে গ্রেফতার করা হয়। গ্রেফতার মো. শাহীন খন্দকার (৫২) নিজেকে ‘হিউম্যান রাইটস রিভিউ সোসাইটি’ নামে একটি মানবাধিকার সংগঠনের কর্মী ও সাংবাদিক পরিচয় দিয়েছেন।

র‌্যাব বলছে, আদতে তিনি এইচআরআরএসপি (নিউজ এসেন্সি) পত্রিকার একজন ভুয়া সাংবাদিক।

হবিগঞ্জের মাধবপুরের আন্দিউড়ার মৃত সিদ্দিক খন্দকারের ছেলে শাহীন।

র‌্যাব-২ এর সহকারী পরিচালক (মিডিয়া) এএসপি মো. জাহিদ আহসান জানান, শাহীন খন্দকার তথ্যপ্রযুক্তির অপব্যবহার করে ফেসবুক ও সোশ্যাল মিডিয়ায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, প্রধানমন্ত্রী শেখ হাসিনাসহ অন্যান্য জাতীয় নেতৃবৃন্দের নামে বিকৃত, ব্যাঙ্গাত্মক ছবি ও আক্রমণাত্মক ভাষায় পোস্ট দিতেন। জাতীয় নেতাদের খাটো করার অপচেষ্টা, ফেসবুকে ভুয়া ও গুজব সৃষ্টির মাধ্যমে দেশের শান্তিপ্রিয় জনগণকে উসকানি দিয়ে আইনশৃঙ্খলার অবনতি করার পাঁয়তারা করে আসছিলেন।’

‘গত সেপ্টেম্বর হতে চলমান ক্যাসিনো ও দুর্নীতিবিরোধী অভিযানকে প্রশ্নবিদ্ধ করতে নিজেকে মানবাধিকার ও সংবাদকর্মী পরিচয় দিয়ে স্বার্থান্বেষী মহল থেকে আর্থিক সুবিধা নিতেন তিনি। দুর্নীতিবিরোধী অভিযানের বিপক্ষে নানা রকম বিভ্রান্তিমূলক, মিথ্যা, বানোয়াট তথ্য-সংবাদ ফেসবুকে প্রচার করে আসছিলেন, যা ডিজিটাল সিকিউরিটি আইনে শাস্তিযোগ্য অপরাধ। তার বিরুদ্ধে ডিজিটাল সিকিউরিটি আইন-২০১৮ অনুযায়ী ব্যবস্থা নেয়া হয়েছে,’- বলেন তিনি।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ০১ নভেম্বর

ঢাকা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে