Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ১৩ ডিসেম্বর, ২০১৯ , ২৯ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১১-০১-২০১৯

‘উপজাতি কোটা বাতিল করে পার্বত্য কোটা চালু করতে হবে’

‘উপজাতি কোটা বাতিল করে পার্বত্য কোটা চালু করতে হবে’

রাঙ্গামাটি, ০১ নভেম্বর - পার্বত্য চট্টগ্রামে পাহাড়ি-বাঙ্গালি উভয়ইকে সমান অধিকার দিতে হবে এবং উপজাতি কোটা বাতিল করে পার্বত্য কোট চালু করতে হবে। শুক্রবার (০১ নভেম্বর) সকালে রাঙ্গামাটি শহরের বনরূপার একটি স্থানীয় হোটেলে পার্বত্য বাঙ্গালি ছাত্র পরিষদের ২৮তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় বক্তারা এসব কথা বলেন।

সভায় বক্তারা আরও বলেন, শান্তিচুক্তির মাধ্যমে বাঙ্গালীদেরকে ২য় শ্রেণীর নাগরিক হিসেবে উপস্থাপন করা হয়েছে। অবিলম্বে পার্বত্য শান্তিচুক্তি পূর্ণবিবেচনা করে বাঙ্গালীদেরকে চুক্তির আওতায় আনতে হবে এবং পাহাড়ে চলমান গুম, খুন অপহরণ বন্ধে সরকারকে দ্রুত পদক্ষেপ নিতে হবে। অন্যথায় সরকার সন্ত্রাসীদের তান্ডবে বেসামাল হয়ে পড়বে বলে উল্লেখ করেন বক্তারা।

এসময় সভায় বক্তব্য রাখেন, পার্বত্য বাঙ্গালি ছাত্র পরিষদের রাঙ্গামাটি জেলা সভাপতি মো. জাহাঙ্গীর আলম, সাধারণ সম্পাদক আব্দুল মান্নান, সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ্ আল মোমিন, প্রচার সম্পাদক নুর মোহাম্মদ, সরকারি কলেজ সভাপতি মো. ইয়াছিন, সাধারণ সম্পাদক মো. আব্দুল্লাহ আল মামুন, সাংগঠনিক সম্পাদক মো. শরিফ, বরকল উপজেলা সভাপতি, মো. আলমিনসহ প্রায় ২ শতাধিক নেতা কর্মী উপস্থিত ছিলেন।

এর আগে রাঙ্গামাটি জেলা প্রশাসনের কার্যালয়ের সামনে থেকে প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। র‌্যালি শহরের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে শহরের বনরূপায় এসে শেষ হয়।

সূত্র : বিডি২৪লাইভ
এন এইচ, ০১ নভেম্বর

রাঙ্গামাটি

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে