Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ১৪ ডিসেম্বর, ২০১৯ , ২৯ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১১-০১-২০১৯

নেইমারের জন্য পারিশ্রমিক নিয়ে সমঝোতাও করতে চেয়েছিল পিকে-মেসিরা

নেইমারের জন্য পারিশ্রমিক নিয়ে সমঝোতাও করতে চেয়েছিল পিকে-মেসিরা

ব্রাজিলিয়ান তারকা নেইমার দ্য সিলভা জুনিয়রকে বার্সায় ফেরাতে কতটা উন্মুখ ছিলেন, সেটা জেরার্ড পিকের এক কথাতেই পরিস্কার। নেইমারের জন্য নিজেদের পারিশ্রমিক নিয়ে সমঝোতা পর্যন্ত করতে চেয়েছিলেন পিকে এবং মেসিরা। নেইমারকে ফেরাতে তাদের আগ্রহ এতটাই ছিল যে, প্রয়োজন হলে তারা দেরিতেও ক্লাবের বেতন নিতে তৈরি ছিলেন। স্পেনের এক সংবাদমাধ্যমের সঙ্গে আলাপে এ কথা জানান জেরার্ড পিকে।

সর্বশেষ দলবদলের মৌসুমের সময় ফ্রান্সের পিএসজি থেকে নেইমারকে বার্সায় ফেরাতে উদগ্রীব ছিলেন দলটির ফুটবলাররা। তারা ক্লাব কর্মকর্তাদের বারবার বলছিলেন, নেইমারকে ফিরিয়ে আনতে; কিন্তু স্প্যানিস ক্লাবটির দেওয়া শর্তে রাজি না হওয়ায় তাকে ছাড়েনি পিএসজি।

শুরুতে নেইমারকে পাওয়ার সম্ভাবনা তৈরি না হওয়ায় অ্যাটলেটিকো মাদ্রিদ থেকে আন্তোনিও গ্রিজম্যানকে দলে ভিড়িয়ে নেয় বার্সা। তার জন্য বার্সার ব্যায় হয় ১২০ মিলিয়ন ইউরো। সঙ্গে নেওয়া হয় আয়াক্স আমস্টারডাম থেকে মিডফিল্ডার ফ্রাঙ্কি ডি জংকে।

বার্সা তার জন্যও খরচ করেছে ৭৫ মিলিয়ন ইউরো। উয়েফার আর্থিক নিয়ম মানতে হওয়ায় একটি নির্দিষ্ট অঙ্কের বেশি নেইমারের জন্য খরচ করা সম্ভব ছিল না বার্সার। যে কারণে পিএসজিকে তারা নেইমারকে ছাড়ার ব্যাপারে রাজি করাতে পারেনি।

এসব কারণেই বার্সা ফুটবলাররা নিজেদের চুক্তির বিষয়টা পরিবর্তন করতে চেয়েছিলেন ক্লাবের সঙ্গে। পিকে বলেন, ‘আমরা ক্লাব প্রেসিডেন্টকে (জোসেপ মারিয়া বার্তোম্যু) বলেছিলাম, দরকার হলে নেইমারকে আনার জন্য আমাদের পাওনা দেরিতে দেওয়া হোক। ভেবেছিলাম, তা হলে উয়েফা ফেয়ার প্লে নিয়মের জন্য কোনও কিছু আটকাবে না। আমরা চেয়েছিলাম যে কোনও ভাবে নেইমার এবার আমাদের সঙ্গে খেলুক। এখনও আমরা সেটাই চাই। এখনও তার জন্য আমাদের দরজা খোলা।’

বার্সেলোনা অধিনায়ক লিওনেল মেসি মুখ ফুটে ক্লাবকে বলেছিল, নেইমারকে দলে আনার কথা। শেষ পর্যন্ত নেইমার না আসায়, মেসি বেশ মনক্ষুন্ন হন এবং তিনি দাবিও করেন, বার্সেলোনা কর্তৃপক্ষ ইচ্ছা করেই নেইমারকে দলে ভেড়ায়নি।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ০১ নভেম্বর

ফুটবল

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে