Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বুধবার, ১১ ডিসেম্বর, ২০১৯ , ২৭ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১০-৩১-২০১৯

বেনাপোলে সোনার বার-ডলারসহ আটক ৪

বেনাপোলে সোনার বার-ডলারসহ আটক ৪

পটুয়াখালী, ৩১ অক্টোবর - ভারতে পাচারকালে বেনাপোল ও পুটখালি সীমান্তে পৃথক অভিযান চালিয়ে ৩ কোটি ৬ লাখ ৮৪ হাজার টাকা মূল্যের ৬৯ পিস সোনার বার (৬ কেজি ২০০ গ্রাম) ও ১২ হাজার মার্কিন ডালারসহ ৪ জনকে আটক করেছে বিজিবি। বৃহস্পতিবার সকালে বেনাপোলের আমড়াখালি, সাদিপুর ও পুটখালি সীমান্তে অভিযান চালিয়ে তাদের আটক করা হয়।

৪৯ বিজিবির কমান্ডিং অফিসার লে. কর্নেল সেলিম রেজা জানান, বিপুল পরিমাণ সোনা পাচার হয়ে ভারতে যাচ্ছে এমন ধরনের গোপন সংবাদ পেয়ে বিজিবির দুটি টহল দল বৃহস্পতিবার সকাল ৯টায় সাদিপুর সীমান্ত থেকে ৪৯টি সোনার বারসহ (৩ কেজি ৮৫০ গ্রাম) মোমিন চৌধুরী (৫৫) নামে একজনকে আটক করা হয়। সে বেনাপোলের সাদিপুর গ্রামের হাসু চৌধুরীর ছেলে।

এছাড়া বিজিবির অপর একটি দল আমড়াখালি এলাকায় অভিযান চালিয়ে ২০টি সোনার বারসহ (২ কেজি ৩৩৫ গ্রাম) নুরুল ইসলাম নামে একজনকে আটক করে। সে স্থানীয় পোড়াবাড়ি গ্রামের আকবর আলীর ছেলে। সোনার বারগুলো আসামির পায়ের সঙ্গে বিশেষ ব্যবস্থায় বাধা ছিল।

অপরদিকে পুটখালি সীমান্ত থেকে ১২ হাজার মার্কিন ডলারসহ রফিকুল ইসলাম (৩৫) ও আ. রাজ্জাক (৪০) নামে দুইজনকে আটক করা হয়। উভয়ের বাড়ি বেনাপোলের পুটখালি গ্রামে।

বিজিবি জানিয়েছে আটক সোনার আনুমানিক মূল্য ৩ কোটি ৬ লাখ ৮৪ হাজার টাকা। আটককৃতদের জিজ্ঞাসাবাদ শেষে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হয়েছে। এ ঘটনায় বেনাপোল পোর্ট থানায় মামলা হয়েছে।

উল্লেখ্য এর আগে ২০১৪ সালের ২ জানুয়ারি বেনাপোলের কাগজপুকুর মোড় থেকে ৫১ পিস সোনার বারসহ মোমিনকে চৌধুরীকে আটক করেছিলেন পোর্ট থানার তৎকালীন এএসআই রফিকুল ইসলাম রফিক। থানায় আনার পর ৫১ পিস হয়ে যায় ৩৬ পিস। বাকি ১৫ পিস সোনার বার নিয়ে পালিয়ে যান এ এসআই রফিক। পরে জানা যায়, সেই সোনা থানার তৎকালীন ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাইয়ুম ও রফিক ভাগাভাগি করে নিয়েছেন। এ ঘটনায় এএসআই রফিক ও ওসি কাইয়ুমকে পুলিশ লাইনে ক্লোজড করে বিভাগীয় মামলা করা হয়। তারপরও তারা এখন বহাল তবিয়তে চাকরি করে যাচ্ছেন।

সূত্র :জাগো নিউজ
এন এইচ, ৩১ অক্টোবর

পটুয়াখালী

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে