Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ৮ ডিসেম্বর, ২০১৯ , ২৩ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১০-৩১-২০১৯

অফিস নেই, এভাবেই অফিস করছেন বন কর্মকর্তা

সোহাগ হোসেন


অফিস নেই, এভাবেই অফিস করছেন বন কর্মকর্তা

সাতক্ষীরা, ৩১ অক্টোবর- বন বিভাগের সুনির্দিষ্ট কোন অফিস নেই তবুও টিনের ছোট্ট গোল একটি ঘরের ভেতরে অফিসের দায়িত্ব পালন করছেন বন কর্মকর্তা। টিনের গোল ঘরটির চারপাশে ফাঁকা আর নেই কোন নিরাপদ বেষ্টনী। সেখানে রয়েছে একটি কাঠের চেয়ার ও একটি কাঠের টেবিল। নেই অন্য কোন সরঞ্জাম।

সরজমিন গিয়ে দেখা যায়, সাতক্ষীরা জেলার তালা উপজেলা বন বিভাগ অফিস শুধু নামে রয়েছে। দীর্ঘ দশ বছরের বেশি সময় ধরে নেই কোন অফিসকক্ষ। এক সময়ে পরিত্যক্ত কৃষি কর্মকর্তার অফিসটি ব্যবহার করতেন বন বিভাগের কর্মকর্তা কর্মচারীরা তবে এই অফিসটি অল্পদিনেই পরিত্যক্ত হয়ে যায়। এরপরে আর কখনও অফিস কিংবা সুনির্দিষ্ট কোন জায়গার ব্যবস্থা করা হয়নি এই বন বিভাগের জন্য।

একটি টিনের ছোট্ট ঘরের মধ্যে একটি কাঠের টেবিল আর একটি চেয়ার নিয়েই অফিসের দায়িত্ব পালন করে আসছেন সংশ্লিষ্ট কর্মকর্তা কর্মচারীগণ। বহু আগে, বন বিভাগের আওতায় নানা ধরনের গাছের চারা পরিচর্যা করতে দেখা গেলেও বর্তমানে নেই কোন অস্তিত্ব। এক কথায় বলা যায় শুধু নামে রয়েছে বন বিভাগ, নেই কোন প্রয়োজনীয় কার্যক্রম বা অফিস। দায়িত্বশীল ব্যক্তিদের তদারকির অবহেলায় আজকে অস্তিত্বহীনতায় এই বন বিভাগটি বলে ধারণা করছেন প্রাণ ও প্রকৃতি কর্মীরা।

এ বিষয়ে তালা উপজেলা বন বিভাগ কর্মকর্তা মিজানুর রহমান বলেন, অনেক আগে ভাঙ্গা একটি অফিস ছিল। তবে সেটা দশ বছর ধরে পরিত্যক্ত। দশ বছর ধরে বন বিভাগের কোন অফিস নেই। বর্তমানে যে গোল টিনের ছোট্ট ঘরটি দেখছেন তার চার পাশে ফাঁকা সেখানে একটি চেয়ার একটি টেবিল নিয়ে আমি অফিস করি।

তিনি আরও জানান, উপজেলা পরিষদের রাস্তা উঁচু করায় বনবিভাগের কর্মকর্তাদের বসার জায়গাটি বন্যায় প্লাবিত হয়। একটি সময়ে সেখানে যাওয়ার রাস্তাও ছিল না। তবে এ সকল বিষয়ে ইউএনও’র কাছে আবেদন দিয়েছি। তিনি এই জায়গাটা উঁচু করার জন্য আশ্বস্ত করেছেন। তাছাড়া বন বিভাগের জন্য সুনির্দিষ্ট অফিস বা জায়গার জন্য বিভাগীয় পর্যায়ে আবেদন দেওয়া হয়েছে ইতোমধ্যে।

এ বিষয়ে সাতক্ষীরা জেলা প্রশাসক এস এম মোস্তফা কামাল বলেন, এই বিষয়টি আমাকে জানানো হয়নি। তবে সংবাদ প্রকাশ হলে বিষয়টি নিয়ে যথাযথ পদক্ষেপ নেওয়া হবে।

সূত্র: বিডি২৪লাইভ

আর/০৮:১৪/৩১ অক্টোবর

সাতক্ষীরা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে