Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ৮ ডিসেম্বর, ২০১৯ , ২৪ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১০-৩০-২০১৯

যুক্তরাজ্যে আগাম নির্বাচনে পার্লামেন্টের সমর্থন

যুক্তরাজ্যে আগাম নির্বাচনে পার্লামেন্টের সমর্থন

লন্ডন, ৩০ অক্টোবর- অবশেষে আগাম নির্বাচনের পক্ষেই ভোট দিয়েছে যুক্তরাজ্যের পার্লামেন্ট। অর্থাৎ ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনের উত্থাপন করা বিল অনুযায়ী আগামী ১২ ডিসেম্বর দেশটির সাধারণ নির্বাচনের পক্ষেই ভোট দিয়েছেন এমপিরা।

বেক্সিট ইস্যুতে দীর্ঘ টানাপোড়েনের পর মঙ্গলবার (২৯ অক্টোবর) পার্লামেন্ট সদস্যরা আগাম নির্বাচনের পক্ষে ঐক্যমতে পৌঁছেছেন বলে জানায় আন্তর্জাতিক সংবাদমাধ্যম।

খবরে বলা হয়, ব্রিটিশ সরকারের প্রস্তাবের পক্ষে ভোট পড়েছে ৪৩৮টি আর বিপক্ষে ভোট দিয়েছেন ২০জন। ১৯২৩ সালের পর এবারই প্রথমবারের মতো ডিসেম্বর মাসে যুক্তরাজ্যে সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হতে চলেছে।

তবে বিলটি এখনো লর্ড সভার অনুমোদন পাওয়া বাকি আছে। সেখানে অনুমোদন পেলেই ১২ ডিসেম্বর আগাম নির্বাচনে আর কোনো বাধা থাকবে না।

এ সপ্তাহের শেষের দিকেই বিলটি আইনে পরিণত হতে পারে। আর তা হলে নির্বাচনী প্রচারণার জন্য বাকি থাকবে মাত্র পাঁচ সপ্তাহ। এর আগে ২০১৭ সালে দেশটিতে সর্বশেষ সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হয়েছিল।

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন বলেছেন, ব্রেক্সিট এবং দেশের ভবিষ্যৎ বিষয়ে মতামত দেওয়ার অধিকার জনগণের আছে। জনসন আশা করছেন, এই নির্বাচন বেক্সিট চুক্তি এবং বর্তমান পার্লামেন্টের অচলাবস্থা নিরসনে তাকে নতুন করে ম্যান্ডেট এনে দেবে।

লেবার পার্টির নেতা জেরেমি করবিন বলেছেন, দেশ সংস্কার এবং জনগণের স্বার্থ রক্ষা করার জন্য এই নির্বাচন বর্তমান প্রজন্মের কাছে একটি সুযোগ। তিনি জানান, তার দল এখন দেশের সত্যিকারের পরিবর্তনের জন্য সবচেয়ে উচ্চাকাঙ্ক্ষী আর জোরালো প্রচারণা শুরু করবে, যা এই দেশ এর আগে কখনো দেখেনি।

এর আগে গত ২৮ অক্টোবর ব্রেক্সিটের সময়সীমা তিন মাস বাড়িয়ে যুক্তরাজ্যকে ৩১ জানুয়ারি পর্যন্ত সময় দিয়েছে ইউরোপীয় ইউনিয়ন (ইইউ)।

আর/০৮:১৪/৩০ অক্টোবর

ইউরোপ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে