Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ২১ জানুয়ারি, ২০২০ , ৮ মাঘ ১৪২৬

গড় রেটিং: 1.0/5 (1 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১০-২৯-২০১৯

সিলেটে রবীন্দ্রনাথ: শতবর্ষ স্মরণোৎসবে মহাআয়োজনের প্রস্তুতি

সিলেটে রবীন্দ্রনাথ: শতবর্ষ স্মরণোৎসবে মহাআয়োজনের প্রস্তুতি

সিলেট, ২৯ অক্টোবর - কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর সিলেটবাসীর আমন্ত্রণে ‘শ্রীভ‚মি’ সিলেটে এসেছিলেন ১৯১৯ সালের নভেম্বরে। ২০১৯ সালে এর শতবর্ষপূর্তি হচ্ছে। সিলেটবাসীর জন্য পরম শাঘনীয় সেই স্মৃতিকে স্মরণীয় করে রাখতে তাই সিলেটে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার সঙ্গে আয়োজন করা হয়েছে ‘সিলেটে রবীন্দ্রনাথ: শতবর্ষ স্মরণোৎসব’।

স্মরণোৎসবের প্রস্তুতি পর্বেই জমে উঠেছে মহাআয়োজনের সংগীত পর্ব। প্রায় তিন শতাধিক শিশু থেকে নানান বয়সের স্থানীয় শিল্পীদের অংশগ্রহণে সোমবার (২৮ অক্টোবর) বিকাল ৫টায় জিমনেশিয়ামে প্রথম দিনের প্রস্তুতি শুরু হয়। সিলেটে এই প্রথমবারের মতো একসঙ্গে এত বৃহৎ সংখ্যক শিল্পীদের নিয়ে আয়োজিত হতে যাচ্ছে এই সাংস্কৃতিক মহোৎসব।

প্রথম প্রস্তুতির দিনে রবীন্দ্র সংগীত শিল্পী সংস্থা, রবীন্দ্র সংগীত সম্মিলন পরিষদ, আনন্দলোক, গীতবিতান বাংলাদেশসহ সিলেটের বেশকয়েকটি সাংস্কৃতিক সংগঠনের শিল্পীরা অংশ নেন সংগীতের মহড়ায়।

বিশিষ্ট রবীন্দ্র সংগীত শিল্পী রানা কুমার সিনহা, প্রতীক এন্দ, অনিমেষ বিজয় চৌধুরী, সুমনা আজিজের তত্তাবধানে শুরু হয় প্রথম দিনের মহড়া। শিল্পী ও তাদের অভিভাবকের পদভারে জমে উঠেছিল জিমনেশিয়াম প্রাঙ্গণ। বিকাল ৫টা সন্ধ্যা সাড়ে ৭টা পর্যন্ত চলে সংগীতের মহড়া।

উল্লেখ্য, আগামী ৫ নভেম্বর কিন ব্রীজ চত্বরে এবং ৭ ও ৮ নভেম্বর সিলেট জেলা স্টেডিয়ামে হবে অনুষ্ঠানের মূলপর্ব। এছাড়া ১ নভেম্বর থেকে কবিগুরুর স্মৃতিবিজরিত স্থানগুলোতে হবে নানান ধরনের অনুষ্ঠান। আয়োজনের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী, বঙ্গবন্ধুকন্যা জননেত্রী শেখ হাসিনা উপস্থিত থাকার কথা রয়েছে।

সূত্র : সিলেটভিউ২৪
এন এইচ, ২৯ অক্টোবর

সিলেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে