Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ১২ নভেম্বর, ২০১৯ , ২৮ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১০-২৮-২০১৯

সেতু আছে সড়ক নেই

সেতু আছে সড়ক নেই

নাটোর, ২৮ অক্টোবর- মানুষের যোগাযোগের পথ সহজ করতে নাটোরের গুরুদাসপুর উপজেলার চাপিলা ইউনিয়নের চাকলের বিলে ৩৩ বছর আগে নির্মাণ করা হয় সেতু ও কাঁচা সড়ক। ১৯৮৫ সালে এডিবির তহবিল থেকে পাঁচ গ্রামের ৩০ হাজার মানুষের দুর্ভোগ লাঘবে নির্মিত কাঁচা সড়কটি ১৯৮৮ সালের বন্যায় ধসে যায়। তখন থেকেই ওই সেতু ও দুই পাশের সংযোগ সড়ক অযত্ন আর অবহেলায় পড়ে আছে।

স্থানীয়রা জানায়, যোগাযোগের বাইরে থাকা মকিমপুর, তেলটুপি, রওশনপুর, নওপাড়া, ঝাউপাড়া, সোনাবাজু গ্রামের মানুষের জন্য ওই সেতু ও কাঁচা সড়ক নির্মাণ করা হয়েছিল। আধুনিক সুযোগ-সুবিধাসহ যোগাযোগ ক্ষেত্রে পিছিয়ে আছে এলাকাবাসী।

তৃতীয় শ্রেণিতে পড়া রমিজুল ও সাথী জানায়, সেতু ও সংযোগ সড়কের অভাবে তিন কিলোমিটার পথ উল্টো ঘুরে আসতে হয় তাদের। তারা এই ভোগান্তি থেকে মুক্তি পেতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষের নিকট জোর দাবি জানিয়েছে।

সড়কটি সংস্কার প্রসঙ্গে চাপিলা ইউপি চেয়ারম্যান আলাল উদ্দিন ভুট্টু বলেন, এ ব্যাপারে নাটোর ৪ (গুরুদাসপুর-বড়াইগ্রাম) আসনের সংসদ সদস্যকে সেতুর দুই পাশের সড়ক সংস্কারের প্রস্তাব জানানো হয়েছে। সংসদ সদস্য আব্দুল কুদ্দুস বলেছেন, চাকলের বিলকেন্দ্রিক ওই গ্রামগুলোর মানুষের কথা ভেবে সেতুটি সংস্কার ও নতুন সড়ক নির্মাণ প্রকল্প প্রক্রিয়াধীন রয়েছে। অনুমোদন পেলেই দ্রুত বাস্তবায়ন করা হবে।

আর/০৮:১৪/২৮ অক্টোবর

নাটোর

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে