Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ১৩ ডিসেম্বর, ২০১৯ , ২৮ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১০-২৭-২০১৯

হঠাৎ বিপুল সম্পদের মালিক বনে যাওয়া কে এই এমপি রতন?

হঠাৎ বিপুল সম্পদের মালিক বনে যাওয়া কে এই এমপি রতন?

সুনামগঞ্জ, ২৭ অক্টোবর- সুনামগঞ্জের-১ আসনের সরকারদলীয় সংসদ সদস্য মোয়াজ্জেম হোসেন রতন। ধর্মপাশা উপজেলার নওধার গ্রামে ১৯৭৩ সালে জন্ম তার। ১৯৮৮ সালে প্রথম দফায় এসএসসি পরীক্ষায় অকৃতকার্য হয়ে দ্বিতীয় দফায় পাশ করেন রতন। পরে সিলেট পলিটেকনিকে পড়াশোনা করে হন ডিপ্লোমা ইঞ্জিনিয়ার। জগন্নাথপুর উপজেলায় বিআরটিএ’র টেলিফোন বিভাগে কাজের মধ্যে দিয়ে শুরু করেন কর্মজবীন। রাজনীতির সঙ্গে যুক্ত না হলেও ২০০৮ সালের নির্বাচনে পেয়ে যান আওয়ামী লীগের দলীয় মনোনয়ন। এরপর আর থেমে থাকেননি। প্রতিবারই সংসদ সদস্য হন রতন।

গেল কয়েকবছরে স্থানীয়দের কাছে আলোচিত তার বিলাসবহুল বাড়ি, জমিসহ বিপুল সম্পদ। টানা তিনবার সংসদ সদস্য নির্বাচিত হয়ে তিনি গড়ে তুলেছেন অঢেল সম্পত্তি। এরই মধ্যে ক্যাসিনোকাণ্ডে অবৈধ সম্পদ অনুসন্ধানের অংশ হিসেবে রতনের ব্যাংক হিসাব জব্দ করা হয়েছে। তার বিদেশযাত্রায় নিষেধাজ্ঞা জারি করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। সম্প্রতি এ-সংক্রান্ত চিঠি পুলিশের বিশেষ শাখার (এসবি) বিশেষ পুলিশ সুপারের (ইমিগ্রেশন) কাছে পাঠানো হয়েছে বলে দুদকসূত্রে জানা গেছে।

অবৈধ ক্যাসিনো ব্যবসার সঙ্গে জড়িতদের জ্ঞাত আয়বহির্ভূত সম্পদের খোঁজে গঠিত দুদকের অনুসন্ধান টিমের প্রধান ও সংস্থাটির পরিচালক সৈয়দ ইকবাল হোসেন এ চিঠি পাঠিয়েছেন। চিঠিতে বলা হয়েছে, মোয়াজ্জেম হোসেন রতনের বিরুদ্ধে দেশে মানি লন্ডারিংসহ বিদেশে অর্থ পাচারের অভিযোগ রয়েছে। এ বিষয়ে দুদকের অনুসন্ধানে বিষয়টির প্রাথমিক সত্যতা পাওয়া গেছে। বিশ্বস্তসূত্রে দুদক জানতে পেরেছে, অভিযোগসংশ্লিষ্টরা দেশ ছেড়ে অন্য দেশে যাওয়ার চেষ্টা করছেন। তাই তিনি যাতে দেশ ছেড়ে যেতে না পারেন, সে বিষয়ে কার্যকর ব্যবস্থা নেওয়ার অনুরোধ জানানো হয়েছে।

সূত্র: বিডি২৪লাইভ

আর/০৮:১৪/২৭ অক্টোবর

সুনামগঞ্জ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে