Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, সোমবার, ৯ ডিসেম্বর, ২০১৯ , ২৫ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১০-২৫-২০১৯

আবারও বিশ্বসেরা ধনী বিল গেটস

আবারও বিশ্বসেরা ধনী বিল গেটস

আবারও নিজের অবস্থানে ফিরে এলেন বিল গেটস। অপরদিকে শীর্ষ ধনীর তকমা হারালেন অ্যামাজনের প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী জেফ বেজোস। অ্যামাজনের শেয়ারে বড়সড় দরপতনের ঘটনায় শীর্ষ ধনীর তালিকায় এক নম্বর থেকে ছিটকে পড়লেন তিনি। তাকে পেছনে ফেলে আবারও শীর্ষ ধনী হিসেবে জায়গা করে নিয়েছেন মাইক্রোসফটের প্রতিষ্ঠাতা বিল গেটস।

শেয়ার বাজারে অ্যামাজনের শেয়ার মূল্য প্রায় ৭ বিলিয়ন ডলার হ্রাস পেয়েছে। বৃহস্পতিবার অ্যামাজনের শেয়ারে ৭ শতাংশ পতন ঘটায় বেজোসের সম্পদের পরিমাণ ১০৩ দশমিক ৯ বিলিয়ন ডলারে নেমে এসেছে।

অপরদিকে বর্তমানে বিশ্বের সবচেয়ে ধনী বিল গেটসের সম্পদের পরিমাণ ১০৫ দশমিক ৭ বিলিয়ন ডলার। টানা ২৪ বছর ধরে পৃথিবীর সবচেয়ে ধনী ব্যক্তি হিসেবে জায়গা করে নিয়েছিলেন বিল গেটস।

কিন্তু ২০১৮ সালে জেফ বেজোস বিল গেটসকে পেছনে ফেলে শীর্ষ ধনী হন। তিনিই বিশ্বের প্রথম মানুষ হিসেবে ১৬০ বিলিয়ন ডলারের মালিক হয়েছিলেন।

১৯৮৭ সালে প্রথমবার ফোর্বসের ধনী ব্যক্তিদের তালিকায় জায়গা পায় বিল গেটসের নাম। সে সময় তার সম্পদের পরিমাণ ছিল ১.২৫ বিলিয়ন ডলার।

অপরদিকে ১৯৯৮ সালে আমেরিকার ৪শ ধনীর মধ্যে প্রথমবারের মতো জায়গা করে নেন জেফ বেজোস। সে সময় তার সম্পদের পরিমাণ ছিল ১.৬ বিলিয়ন ডলার।

আর/০৮:১৪/২৫ অক্টোবর

জানা-অজানা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে