Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ৮ ডিসেম্বর, ২০১৯ , ২৪ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 2.7/5 (6 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১০-২৪-২০১৯

‘বিশ্বাসঘাতকতার’ অভিযোগে ৬ কর্মকর্তাকে বরখাস্ত করেছেন থাইল্যান্ডের রাজা

‘বিশ্বাসঘাতকতার’ অভিযোগে ৬ কর্মকর্তাকে বরখাস্ত করেছেন থাইল্যান্ডের রাজা

ব্যাংকক, ২৪ অক্টোবর - থাইল্যান্ডের রাজা ভার্জিরালংকর্ন এর প্রতি অসদাচারণ ও রাজতন্ত্রের প্রতি বিশ্বাসঘাতকতার অভিযোগে রাজপ্রাসাদের সিনিয়র ছয় কর্মকর্তাকে বরখাস্ত করা হয়েছে।

বৃহস্পতিবার গার্ডিয়ান এক প্রতিবেদনে জানায়, গত বুধবার বরখাস্ত হওয়া ছয় জন কর্মকর্তার মধ্যে একজন নারী, একজন ঊর্ধ্বতন পুলিশ ও দুই জন রাজকীয় রক্ষী রয়েছেন। এছাড়া, রাজকীয় গৃহস্থালী ব্যুরোর পুলিশ কর্মকর্তা লেফটেন্যান্ট জেনারেল সাকোলকেত চন্ত্ররাও বরখাস্তের তালিকায় রয়েছেন।

বরখাস্ত হওয়ার কারণ সম্পর্কে বলা হয় অভিযুক্ত ব্যক্তিরা নিজের ও অন্য লোকদের লাভের জন্য তারা তাদের দাপ্তারিক ক্ষমতার অপব্যবহার করেছিলেন।

রাজকীয় এক ফরমানে বলা হয়েছে, ‘‘নিজেদের ও অন্য লোকদের লাভের জন্য তারা অসৎ কর্মকাণ্ডের মাধ্যমে তাদের দাপ্তরিক অবস্থানের অপব্যবহার করে আচরণবিধির গুরুতর লঙ্ঘন ঘটিয়েছেন।’’

‘তারা রাজকীয় বিধানও মেনে চলেননি, এতে রাজকীয় বিষয়গুলো মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়েছে।’

গত জুলাইয়ে সিনিনাথকে রাজসঙ্গী হিসেবে নিয়োগ দিয়েছিলেন রাজা ভাজিরালংকর্ন কিন্তু মাত্র কয়েক মাসের মধ্যে তার পদবী ও মর্যাদা কেড়ে নেওয়ায় অনেক বিস্মিত হয়েছিলেন। কিন্তু ঘটনা সেখানেই শেষ হয়নি, এরপর আরও ছয় কর্মকর্তাকে বরখাস্ত করলেন থাই রাজা।

সূত্র :  ঢাকাটাইমস
এন এইচ, ২৪ অক্টোবর

এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে