Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, মঙ্গলবার, ১০ ডিসেম্বর, ২০১৯ , ২৬ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 2.0/5 (3 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১০-২৩-২০১৯

শাহজালালে তৃতীয় টার্মিনাল নির্মাণ ইতিহাসে উজ্জ্বল হয়ে থাকবে

শাহজালালে তৃতীয় টার্মিনাল নির্মাণ ইতিহাসে উজ্জ্বল হয়ে থাকবে

ঢাকা, ২৪ অক্টোবর- বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন প্রতিমন্ত্রী মো. মাহবুব আলী বলেছেন, হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল নির্মাণ বাংলাদেশের এভিয়েশন খাতের উন্নয়নের ইতিহাসে উজ্জ্বল অংশ হয়ে থাকবে।

বুধবার বিকেলে শাহজালাল বিমানবন্দর সম্প্রসারণ প্রকল্পের আওতায় তৃতীয় টার্মিনাল নির্মাণের জন্য জাপান ইন্টারন্যাশনাল কো-অপারেশন এজেন্সির (জাইকা) ফ্যাক্ট ফাইন্ডিং মিশনের সঙ্গে বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে একথা বলেন তিনি। জাপানি দাতা সংস্থা জাইকা তৃতীয় টার্মিনাল নির্মাণে সম্পূর্ণ অর্থায়ন করবে।

প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বে বাংলাদেশের এভিয়েশন খাত বিশ্বমানে পরিণত হওয়ার পথে এগিয়ে চলছে। তার নেতৃত্বে জনবান্ধব এভিয়েশন খাত গড়ে তোলার লক্ষ্যে মন্ত্রণালয় কাজ করে চলছে। শাহজালালে তৃতীয় টার্মিনাল এমনভাবে নির্মাণ করা হবে যাতে যাত্রীরা তা ব্যবহার করে সন্তুষ্টি প্রকাশ করেন।

তিনি জাপানি প্রতিনিধিদলকে বিমানবন্দর নির্মাণে আন্তর্জাতিক সকল মান অনুসরণ করার ব্যাপারে গুরুত্ব দিতে অনুরোধ করেন।

অনুষ্ঠানে জাইকার ঊর্ধ্বতন উপ-পরিচালক মিজ মিয়াহারা আই বলেন, জাইকা যথাসম্ভব দ্রুততার সঙ্গে তৃতীয় টার্মিনাল নির্মাণের কাজ শুরু করতে চায়। বাংলাদেশের এভিয়েশন খাতের উন্নয়নে জাইকা যুক্ত হতে পেরে অত্যন্ত আনন্দিত। তৃতীয় টার্মিনাল নির্মাণে যাত্রীদের সন্তুষ্টি অর্জনের বিষয়টি সর্বোচ্চ গুরুত্বের সাথে বিবেচনা করা হবে।

সমঝোতা স্মারক স্বাক্ষর অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মো. মহিবুল হক, অতিরিক্ত সচিব মো. আতিকুল হক এবং বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান মো. মফিদুর রহমান।

সূত্র: জাগোনিউজ২৪

আর/০৮:১৪/২৪ অক্টোবর

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে