Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ১৭ নভেম্বর, ২০১৯ , ৩ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১০-২২-২০১৯

ক্রিকেট সংকট; শেখ হাসিনাই শেষ ভরসা

ক্রিকেট সংকট; শেখ হাসিনাই শেষ ভরসা

ঢাকা, ২২ অক্টোবর- ক্রিকেটের বর্তমান সংকট নিরসনে প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ আসছে। গতকাল বাংলাদেশের জাতীয় দলের ক্রিকেটাররা সহ সব ক্রিকেটাররা ১১ দফা দাবিতে আন্দোলনের কর্মসূচি ঘোষণা দিয়েছে। এছাড়া তারা সব ধরনের ক্রিকেট থেকে নিজেদেরকে গুটিয়ে নিয়েছেন। এই প্রেক্ষিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপনকে দায়িত্ব দিয়েছিলেন এ সংকট নিরসনের জন্য।

কিন্তু এ সংকট নিরসনে দৃশ্যত পাপন ব্যর্থ হয়েছেন। আজ তিনি সংবাদ সম্মেলনের মাধ্যমে ক্রিকেটে নতুন ষড়যন্ত্রের গন্ধ পেয়েছেন এবং বলেছেন যে ক্রিকেটকে ধ্বংস করার জন্য একটা ষড়যন্ত্র চলছে। কিন্তু ক্রিকেটারদের সঙ্গে তিনি বৈঠক করতে পারেননি। সংবাদ সম্মেলনে তিনি নিজেই স্বীকার করেছেন যে ক্রিকেটাররা তার ফোন কেটে দিচ্ছে, তার সঙ্গে কোনো কথা বলছে না, তার সঙ্গে বসছেও না।

একাধিক ক্রিকেটারের সঙ্গে এ প্রতিবেদকের পক্ষ থেকে যোগাযোগ করে জানা গেছে, নাজমুল হাসান পাপনের প্রতি তাদের আস্থা নেই। একমাত্র প্রধানমন্ত্রীর ওপরই তাদের আস্থা রয়েছে।

প্রধানমন্ত্রী আগামী পরশু আযারবাইজান যাচ্ছেন রাষ্ট্রীয় সফরে। যাওয়ার আগেই কর্মব্যস্ত সময়ের মধ্যে তিনি ক্রিকেটারদের সময় দিতে পারবেন কিনা সেটা নিয়ে সন্দেহ রয়েছে। তবে প্রধানমন্ত্রীর দিকেই তাকিয়ে রয়েছে ক্রিকেটাররা।

জাতীয় ক্রিকেট দলের একজন সদস্য এ প্রতিবেদককে জানিয়েছেন যে প্রধানমন্ত্রী আমাদের মাতৃতুল্য। তার উৎসাহেই ক্রিকেট এগিয়েছে। কাজেই আমরা প্রধানমন্ত্রীর কাছেই আমাদের বিষয়গুলোর সমাধান চাইবো।

জানা গেছে যে, প্রধানমন্ত্রীর কাছে বার্তাটি পৌঁছে গেছে। প্রধানমন্ত্রীর সঙ্গে একাধিক ক্রিকেটারের যোগাযোগ হয়েছে। ওয়ানডে ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা ক্রিকেটারদের দাবির সঙ্গে সংহতি প্রকাশ করলেও এই বিষয়টির সমঝোতা করার জন্য কিনি উদ্যোগ নিয়েছেন বলে একাধিক সূত্র নিশ্চিত করেছেন। তার সঙ্গে প্রধানমন্ত্রীর কার্যালয়ের কয়েকজনের সঙ্গে যোগাযোগও চলছে বলে একাধিক সূত্র নিশ্চিত করেছে।

সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে যে, প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ ছাড়া ক্রিকেটের বর্তমান যে সংকট তার সমাধান হবে না।

যদি প্রধানমন্ত্রী সময় দেন, তাহলে আযারবাইজান যাওয়ার আগে ক্রিকেটারদের সঙ্গে প্রধানমন্ত্রীর বৈঠক হতে পারে। সেই বৈঠকে ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপনও উপস্থিত থাকতে পারেন।

সংশ্লিষ্ট সূত্রগুলো জানাচ্ছে যে, প্রধানমন্ত্রীর কাছে ক্রিকেটের সংকট নিয়ে যে প্রতিবেদন গেছে সেই প্রতিবেদনে দেখা গেছে নাজমুল হাসান পাপনের সঙ্গে ক্রিকেটারদের একটা দূরত্ব তৈরী হয়েছে। এই দূরত্ব নিরসন কারাটাই হলো প্রধান কাজ। তবে ক্রিকেটাররা মনে করছেন যে, শেখ হাসিনার সঙ্গে দেখা করার পর ক্রিকেটের সমস্যার সমাধানের আশ্বাস পাবেন বা তার সঙ্গে দেখা হলেই এই সংকটের একটা ভালো সমাধান হবে।

সেজন্যই ক্রিকেটাররা এখন তাকিয়ে আছেন প্রধানমন্ত্রীর দিকে।

সূত্র: বাংলা ইনসাইডার

আর/০৮:১৪/২২ অক্টোবর

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে