Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ৮ ডিসেম্বর, ২০১৯ , ২৩ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১০-২২-২০১৯

ভোলায় ঘটনায় ফেসবুকে উসকানিমূলক স্ট্যাটাস, কুমিল্লায় গ্রেফতার ২

ভোলায় ঘটনায় ফেসবুকে উসকানিমূলক স্ট্যাটাস, কুমিল্লায় গ্রেফতার ২

কুমিল্লা, ২২ অক্টোবর - ভোলায় সংঘর্ষের ঘটনাকে কেন্দ্র করে ফেসবুকে ধর্মীয় ও সরকারবিরোধী উসকানিমূলক স্ট্যাটাস দেয়ার অভিযোগে কুমিল্লায় আবদুল্লাহ ও শফিকুল ইসলাম নামে দুইজনকে গ্রেফতার করা হয়েছে।

সোমবার গভীর রাতে জেলা গোয়েন্দা (ডিবি) শাখার এলআইসি টিম দেবিদ্বার থানা পুলিশকে সঙ্গে নিয়ে অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করে।

গ্রেফতারকৃতরা হলেন দেবিদ্বার উপজেলার ফতেহাবাদ ইউনিয়নের চান্দপুর গ্রামের গোলাম নবীর ছেলে নারায়ণগঞ্জের দেওবুক জামিয়া আরাবিয়া দারুল উলুম মাদরাসার ছাত্র আবদুল্লাহ (২১) ও একই ইউনিয়নের নুরপুর গ্রামের মৃত আবদুল মজিদ সরকারের ছেলে শফিকুল ইসলাম ওরফে মধু শফিক (৩৮)।

মঙ্গলবার বেলা ১১টার দিকে জেলা পুলিশ সুপার কার্যালয়ের সম্মেলন কক্ষে আয়োজিত প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের এসব তথ্য জানান অতিরিক্ত পুলিশ সুপার শাখাওয়াত হোসেন।

পুলিশ সুপার শাখাওয়াত হোসেন বলেন, ভোলায় মহানবী (সা.)-কে নিয়ে কটূক্তির জেরে অনাকাঙ্ক্ষিত ঘটনাকে কেন্দ্র করে ‘আবদুল্লাহ আল মুজাহিদ’ ও ‘শফিক আহমেদ’ নামে দুটি ফেসবুক আইডি থেকে ধর্মীয় উসকানিমূলক স্ট্যাটাস দেয়া হয়। সেই সঙ্গে সরকারবিরোধী প্রচার-প্রতারণা চালায় তারা। বিষয়টি পুলিশের নজরে আসার পর জেলা সাইবার ক্রাইম ইউনিটকে আইনগত ব্যবস্থা নেয়ার জন্য নির্দেশ দেয়া হয়। এতে জেলা ডিবির এলআইসি টিমের প্রধান এসআই ইকতিয়ার উদ্দিনের নেতৃত্বে তথ্যপ্রযুক্তি ব্যবহার করে ওই দুইজনকে গ্রেফতার করা হয়।

এসআই ইকতিয়ার উদ্দিন বলেন, জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃতরা ফেসবুকে ধর্মীয় ও সরকারবিরোধী উসকানিমূলক বক্তব্য লিখে স্ট্যাটাস দেয়ার বিষয়টি স্বীকার করে জবানবন্দি দিয়েছে। এ ব্যাপারে থানায় মামলা দায়েরের পর তাদেরকে জেলহাজতে পাঠানো হয়েছে।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ২২ অক্টোবর

কুমিল্লা

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে