Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ১৭ নভেম্বর, ২০১৯ , ৩ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১০-২২-২০১৯

মেননের সঙ্গে বসব, তারপর ব্যবস্থা : নাসিম

মেননের সঙ্গে বসব, তারপর ব্যবস্থা : নাসিম

ঢাকা, ২২ অক্টোবর - নির্বাচন নিয়ে বাংলাদেশ ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননের বক্তব্যের প্রতিক্রিয়ায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিম বলেছেন, তার বিষয়ে আলোচনা করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

মঙ্গলবার বঙ্গবন্ধু এভিনিউ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে ১৪ দল আয়োজিত বাংলাদেশ-ভারত ‘সমঝোতা স্মারক শীর্ষক’ গোলটেবিল বৈঠকে তিনি একথা বলেন।

মোহাম্মদ নাসিম বলেন, ১৪ দল কোনো ব্যক্তি নয়, এটি একটি সংগঠন। জোটগতভাবে আমরা কাজ করছি, আমরা ঐক্যবদ্ধ আছি। আমরা তার বক্তব্য নিয়ে আলোচনা করেছি, তাকে নিয়ে আমরা বসে আবারও আলোচনা করব; প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

তিনি বলেন, স্বাধীনতাবিরোধী অপশক্তি সব সময় বাংলাদেশ-ভারতের বন্ধুত্বকে বাঁকা চোখে দেখেছে। সম্প্রতি বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা ভারত সফর করে অনেকগুলো সম্মিলিত স্মারক স্বাক্ষর করেছেন। এগুলো বুঝে না বুঝে জনগণকে বিভ্রান্ত করার চেষ্টা করা হচ্ছে। বাংলাদেশ হচ্ছে গুজব আর অপপ্রচারের দেশ।

এ সময় গুজবকে তথ্য ও যুক্তি দিয়ে মোকাবিলা করতেই এ সেমিনারের আয়োজন করা হয় বলে জানান আওয়ামী লীগের এ নেতা।

১৪ দল সব সময় এ দেশের সাধারণ মানুষের আর্থ-সামাজিক রাজনৈতিক পরিস্থিতি নিয়ে সভা-সেমিনার করে দাবি করে নাসিম বলেন, ‘আমি বিশ্বাস করি একটি প্রতিবেশী দেশের সঙ্গে সমস্যা থাকবে। সেই সমস্যার সমাধান হবে আন্তর্জাতিক মান বজায় রেখে।’

বিরোধী দলের প্রতি অনুরোধ জানিয়ে তিনি বলেন, বিরোধী দলের প্রতি আমাদের অনুরোধ থাকবে রাজপথে মিথ্যাচার চালিয়ে, সাম্প্রদায়িক উসকানি সৃষ্টি করে দেশে ভাবমূর্তি নষ্ট করবেন না।

গোলটেবিল বৈঠকে মূল প্রবন্ধ উপস্থাপন করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক ড. সেলিম মাহমুদ।

গোলটেবিল বৈঠকে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ফারুক খান, সাম্যবাদী দলের সাধারণ সম্পাদক দিলীপ বড়ুয়া, জাতীয় সমাজতান্ত্রিক দল-জাসদ সভাপতি হাসানুল হক ইনু, ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. সৈয়দ আনোয়ার হোসেন, নিরাপত্তা বিশ্লেষক মেজর ( অব.) হারুন অর রশিদ, বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন (বিএফইউজে) সহ-সভাপতি সৈয়দ ইশতিয়াক রেজা প্রমুখ।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ২২ অক্টোবর

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে