Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শুক্রবার, ১৩ ডিসেম্বর, ২০১৯ , ২৯ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (5 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১০-২২-২০১৯

রাজকীয় সঙ্গীর মর্যাদা তুলে নিলেন থাই রাজা

রাজকীয় সঙ্গীর মর্যাদা তুলে নিলেন থাই রাজা

ব্যাংকক, ২২ অক্টোবর- নিজের রাজকীয় সঙ্গীর মর্যাদা তুলে নিয়েছেন থাইল্যান্ডের রাজা ভাজিরালংকর্ণ। অসদাচরণ এবং রাজতন্ত্রের প্রতি আনুগত্যহীনতার অভিযোগে রাজকীয় সঙ্গীর মর্যাদা হারালেন সিনেনাত ওংভাজিরাপাকদি।

এক আনুষ্ঠানিক বিবৃতিতে জানানো হয়েছে যে, সিনেনাত উচ্চাভিলাষী হয়ে উঠেছিলেন এবং নিজেকে রানীর সমকক্ষ হিসেবে ভাবতে শুরু করেছিলেন।

ওই বিবৃতিতে আরও বলা হয়েছে, এই রাজকীয় সঙ্গীর আচরণ অসম্মানজনক হিসেবে বিবেচনা করা হয়েছে। থাই রাজা ভাজিরালংকর্ণ চতুর্থ রানী হিসেবে সুথিদাকে বিয়ের দু'মাস পর গত জুলাইয়ে সিনেনাতকে নিয়োগ দেয়া হয়।

সিনেনাত ছিলেন একজন মেজর জেনারেল, প্রশিক্ষিত পাইলট, নার্স এবং দেহরক্ষী। বিগত শতাব্দীর মধ্যে তিনিই ছিলেন রাজকীয় সঙ্গীর খেতাবপ্রাপ্ত একমাত্র নারী।

অপরদিকে ৪১ বছর বয়সী রানী সুথিদা রাজা ভাজিরালংকর্ণের দীর্ঘদিনের সহযোগী ছিলেন এবং বহু বছর ধরে তাকে রাজার সঙ্গে জনসম্মুখেও দেখা গেছে।

সোমবার এক রাজকীয় গ্যাজেট জারি করে সিনেনাতের ওপর থেকে রাজকীয় সঙ্গীর পদবী তুলে নেয়া হয়। রানী সুথিদাকে বিয়ের পরেও রাজকীয় সব অনুষ্ঠানে সিনেনাতকে অতিথি হিসেবে থাকতে দেখা গেছে।

আর/০৮:১৪/২২ অক্টোবর

এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে