Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, রবিবার, ১৭ নভেম্বর, ২০১৯ , ৩ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 2.8/5 (4 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১০-২১-২০১৯

খালেদার সঙ্গে সাক্ষাতের অনুমতি পেল ঐক্যফ্রন্ট

খালেদার সঙ্গে সাক্ষাতের অনুমতি পেল ঐক্যফ্রন্ট

ঢাকা, ২১ অক্টোবর - বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) চিকিৎসাধীন কারাবন্দি বেগম খালেদা জিয়ার সঙ্গে ঐক্যফ্রন্ট নেতাদের সাক্ষাতের অনুমতি দিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

সোমবার সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে বৈঠক শেষে এ কথা জানান ঐক্যফ্রন্ট নেতা ও জেএসডি সভাপতি আ স ম আবদুর রব।

আ স ম আবুদর রব বলেন, ড. কামাল হোসেনের নেতৃত্বে অসুস্থ তিনবারের প্রধানমন্ত্রী বেগম খালেদা জিয়ার সঙ্গে দেখা করার অনুমতি চাইতে স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে এসেছিলাম। তিনি আমাদের বলেছেন কারও দেখা করতে আপত্তি নেই। এটা তিনি আইজিপিকে বলে দেবেন। এটা পজেটিভ। স্বরাষ্ট্রমন্ত্রী আমাদের সাক্ষাৎ করার অনুমতি দিয়েছেন এজন্য তাকে ধন্যবাদ জানাই। আজকের মতো এর বাইরে আর কোনো কথা হয়নি।

তিনি বলেন, স্বরাষ্ট্রমন্ত্রী বলেছেন আইজিপি অনুমতি দিলে যে কোনো দিন দেখা করতে পারব। ড. কামাল হোসেনসহ নয়জনের প্রত্যেককে আলাদা করে দেখা করার অনুমতি দেয়া হবে। আইজিপি জেল কোড অনুযায়ী সাক্ষাতের সময় টেলিফোনে জানিয়ে দেবেন। আমরা এককভাবেও দেখা করতে পারি অথবা ঐক্যবদ্ধভাবেও দেখা করতে পারি।

সমাবেশ নিয়ে কোনো কথা হয়েছে কি না জানতে চাইলে তিনি বলেন, এখন পর্যন্ত আমরা কোনো অনুমতি পাইনি। তবে এটা আমাদের নাগরিক অধিকার, জন্মগত অধিকার, সাংবিধানিক অধিকার। সরকার এই সাংবিধানিক অধিকার যদি জনগণকে ভোগ করতে না দেয়, তার জন্য জনগণের আদালতে সরকারকে দাঁড়াতে হবে।

অনুমতি না দিলেও সমাবেশ করবেন এমন ঘোষণা দিয়েছিলেন সে বিষয়ে কি সিদ্ধান্ত নেবেন এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, শান্তিকামী নাগরিক অধিকার ভোগ করতে দিল না ঐক্যফ্রন্টের নেতারা একসঙ্গে বসে কর্মসূচি ঠিক করব।

ফখরুলকে রেখে সমাবেশ করবেন কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, ফখরুল সাহেবের অনুপস্থিতিতে তার দলের নেতা ইকবাল হাসান মাহমুদ টুকু আমাদের সঙ্গে আছেন। জাতীয় ঐক্যফ্রন্টের সব শরিক দলের নেতারা এখানে উপস্থিত আছেন।

এর আগে বেলা সাড়ে ৩টায় ঐক্যফ্রন্ট নেতারা সচিবালয়ে স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করতে যান। জেএসডি সভাপতি আ স ম রবের নেতৃত্বে স্বরাষ্ট্রমন্ত্রীর কার্যালয়ে তার সঙ্গে বৈঠকে উপস্থিত ছিলেন ড. রেজা কিবরিয়া, ডা. জাফরুল্লাহ চৌধুরী, অধ্যাপক ড. নুরুল আলম ব্যাপারী, শহিদ উদ্দিন মাহমুদ স্বপন প্রমুখ।

উল্লেখ্য, বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আবরার হত্যাকাণ্ডের বিচারের দাবিতে আগামীকাল মঙ্গলবার রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার কথা রয়েছে ঐক্যফ্রন্টের। কিন্তু এখন পর্যন্ত সমাবেশের অনুমতি মেলেনি সরকারের পক্ষ থেকে।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ২১ অক্টোবর

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে