Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, শনিবার, ১৮ জানুয়ারি, ২০২০ , ৫ মাঘ ১৪২৬

গড় রেটিং: 3.0/5 (10 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১০-২১-২০১৯

চাঁদা না দিলে ২৩ কলেজ শিক্ষককে হত্যার হুমকি

চাঁদা না দিলে ২৩ কলেজ শিক্ষককে হত্যার হুমকি

নড়াইল, ২১ অক্টোবর - নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজ এবং নড়াইল সরকারি মহিলা কলেজের ২৩ শিক্ষকের কাছে বিপ্লবী কমিউনিস্ট পার্টি এমএল ‘জনযুদ্ধ’ ও ‘সর্বহারা’ পরিচয়ে প্রায় ৪০ লাখ টাকা চাঁদা দাবি করা হয়েছে। না দিলে পরিবারের সদস্যসহ তাদের হত্যার হুমকি দেয়া হয়েছে। গত শনি ও রোববার জনযুদ্ধের আঞ্চলিক কমান্ডার ‘হাতকাটা বিপ্লব’ পরিচয়ে শিক্ষকদের মোবাইল ফোনে এই চাঁদা দাবি ও হুমকি দেয়া হয়। এ ঘটনায় আতঙ্কে আছেন এসব শিক্ষক ও তাদের পরিবার।

জানা যায়, রোববার নড়াইল সরকারি ভিক্টোরিয়া কলেজের শিক্ষক পরিষদের সম্পাদক ও দর্শন বিভাগের বিভাগীয় প্রধান এম আব্দুর রহিমসহ এ বিভাগের অপর শিক্ষক আবুল হাসনাত খান, অর্থনীতি বিভাগের এহসানুল হক, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের তরফদার সাজ্জাদ হোসেন টিপু ও প্রসেনজিৎ দাস, উদ্ভিদবিদ্যা বিভাগের শিমুল কুমার ভক্ত, রসায়ন বিভাগের হাসানুজ্জামান ছাড়াও কলেজের ২০ শিক্ষকের কাছে জনযুদ্ধ ও সর্বহারা পরিচয়ে দুই লাখ করে মোট ৪০ লাখ টাকা চাঁদা দাবি করা হয়েছে। এই টাকা বিকাশ নম্বরে দিতে বলা হয়েছে। এ ঘটনার প্রতিবাদ করলে মোবাইল ফোনে শিক্ষকদের অকথ্য ভাষায় গালিগালাজ এবং হত্যার হুমকি দেয়া হয়।

এর আগে শনিবার (১৯ অক্টোবর) সন্ধ্যায় নড়াইল সরকারি মহিলা কলেজের অন্তত তিন শিক্ষকের কাছে একইভাবে জনযুদ্ধ পরিচয়ে চাঁদা দাবি করা হয়।

ভিক্টোরিয়া কলেজের প্রভাষক তরফদার সাজ্জাদ হোসেন টিপু জানান, রোববার কলেজে অবস্থানকালে বেলা সাড়ে ১১টার দিকে একটি অপরিচিত নম্বর থেকে তার ব্যক্তিগত মোবাইল ফোনে কল দিয়ে টাকা দাবিসহ অকথ্য ভাষায় গালিগালাজ করা হয়।

এ ব্যাপারে জেলা পুলিশ সুপার (এসপি) মোহাম্মদ জসিম উদ্দিন বলেন, বিষয়টি শিক্ষকদের মাধ্যমে অবগত হয়েছি। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হচ্ছে।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ২১ অক্টোবর

নড়াইল

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে