Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯ , ৩০ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 1.0/5 (1 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১০-২১-২০১৯

ব্র্যাডম্যানকে পেছনে ফেলে দিলেন রোহিত!

ব্র্যাডম্যানকে পেছনে ফেলে দিলেন রোহিত!

নয়াদিল্লী, ২১ অক্টোবর - ওয়ানডে ক্যারিয়ারে তার নামের পাশে তিনটি ডাবল সেঞ্চুরি। কিন্তু টেস্টে একটিও ডাবল সেঞ্চুরি নেই। বিষয়টা কেমন যেন বেমানান মনে হচ্ছিল রোহিত শর্মার জন্য। অবশেষে সেই আক্ষেপটাও ঘুচিয়ে দিলেন রোহিত। ঘরের মাঠেই ডাবল সেঞ্চুরির দেখা পেয়ে গেলেন।

রোববারই সেই কাঙ্খিত ডাবল সেঞ্চুরিটির দেখা পেলেন রোহিত। আউট হয়েছিলেন ২১২ রানে। সে সঙ্গে বেশ কয়েকটি রেকর্ডও গড়ে ফেললেন ভারতীয় এই ওপেনার। তবে, সবচেয়ে বড় রেকর্ডটি গড়লেন তিনি কিংবদন্তি ব্যাটনম্যান ডন ব্র্যাডম্যানকে পেছনে ফেলে।

ঘরের মাঠে টেস্ট রেকর্ডে ব্র্যাডম্যানকে পেছনে ফেলে শীর্ষে উঠে গেলেন রোহিত শর্মা। ২১২ রানের ইনিংসটি খেলার পর ঘরের মাঠে রোহিত শর্মার টেস্ট গড় দাঁড়িয়েছে ৯৯.৮৪ করে। ভারতের মাটিতে ১৮ ইনিংসে ব্যাট করে ৯৯.৮৪ গড়ে তিনি রান করেছেন ১২৯৮। ৬টি সেঞ্চুরি এবং ৫টি হাফ সেঞ্চুরি করেন।

ঘরের মাঠে তার ৯টি ইনিংস ছিল ৮২*, ৫১*, ১০২*, ৬৫, ৫০*, ১৭৬, ১২৭, ১৪ এবং ২১২। ঘরের মাঠে স্যার ডন ব্র্যাডম্যানের গড় হচ্ছে ৯৮.২২।

১৯৭৮ সালের পর এই প্রথম কোনো টেস্ট সিরিজে তিনটি কিংবা তার বেশি সেঞ্চুরি করলেন কোনো ওপেনার। ১৯৭৮ সালে সর্বশেষ সুনিল গাভাস্কার ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে কোনো এক সিরিজে ওপেনার হিসেবে তিনটি সেঞ্চুরি করেছিলেন।

২০০৫ সালে বিরেন্দর শেবাগের পর এই প্রথম কোনো ব্যাটসম্যান এক সিরিজে ৫০০ প্লাস রান করেন রোহিত শর্মা। রোহিতের এখনও পর্যন্ত রান ৫২৯। ২০০৫ সালে পাকিস্তানের বিপক্ষে বিরেন্দর শেবাগ করেছিলেন ৫৪৪ রান।

সূত্র : জাগো নিউজ
এন এইচ, ২১ অক্টোবর

ক্রিকেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে