Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯ , ৩০ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 3.1/5 (8 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১০-২০-২০১৯

ভারত-পাকিস্তানের পাল্টাপাল্টি হামলা, যা বললেন বিপিন রাওয়াত

ভারত-পাকিস্তানের পাল্টাপাল্টি হামলা, যা বললেন বিপিন রাওয়াত

নয়া দিল্লী, ২১ অক্টোবর- রবিবার সকাল থেকেই সীমান্তে চলছে গুলির লড়াই। পাকিস্তান অধিকৃত কাশ্মীরের নীলম ভ্যালিতে থাকা তিনটি জঙ্গি শিবির গুঁড়িয়ে দিয়েছে ভারতীয় সেনা, এমনটাই জানালেন ভারতীয় সেনাবাহিনীর প্রধান বিপিন রাওয়াত। এই হামলায় ৬ থেকে ১০ জন পাকিস্তানি সেনা নিহত হয়েছে বলে জানিয়েছেন তিনি। আরও বেশি সংখ্যক জঙ্গি নিহত হয়েছে বলে দাবি করেছেন তিনি।

রবিবার সন্ধ্যায় সাংবাদিক সম্মেলন করেন বিপিন রাওয়াত। সেখানে তিনি বলেন, নীলম ভ্যালিতে লস্কর ই তইবা ও হিজবুল মুজাহিদ্দিনের বেশ কিছু জঙ্গি ঘাঁটি রয়েছে। সেখানেই হামলা চালায় ভারতীয় সেনা। তাদের ছোঁড়া বোমার আঘাতে তিনটি ঘাঁটি সম্পূর্ণ ভেঙে গিয়েছে। একটি ঘাঁটি পুরোপুরি না ভাঙলেও বেশ ক্ষতিগ্রস্ত হয়েছে। এই ঘটনায় ৬ থেকে ১০ জন পাকিস্তানি সেনা নিহত হয়েছে বলে খবর। যা খবর পেয়েছি তাতে তার থেকেও বেশি সংখ্যক জঙ্গি নিহত হয়েছে।

এদিকে, কাশ্মীর সীমান্তে পাকিস্তান-ভারতের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। আজ রবিবারের পাল্টাপাল্টি হামলার ঘটনায় উভয় পক্ষের সেনা ও বেসামরিক নাগরিক হতাহতের খবর পাওয়া গেছে। তবে ভারত ও পাকিস্তানের গণমাধ্যম নিহতের সংখ্যা নিয়ে দুই রকম তথ্য দিয়েছে।

ভারতীয় গণমাধ্যম এনডিটিভি জানায়, ভারত নিয়ন্ত্রিত কাশ্মীর সীমান্তে পাকিস্তানি সেনাদের গুলিতে দুই সেনাসহ তিনজন নিহত হওয়ার পাল্টা জবাবে পাকিস্তান নিয়ন্ত্রিত কাশ্মীরে হামলা চালিয়েছে ভারতীয় সেনারা। হামলায় ৪ থেকে ৫ পাকিস্তানি সেনা হত্যার দাবি করছে ভারত। একই সঙ্গে কাশ্মীরের কুপওয়ারা সীমান্তের ঠিক বিপরীত পাশে নীলম উপত্যকায় ভারতীয় সেনাদের এই হামলায় পাকিস্তানি সন্ত্রাসীদের চারটি ঘাঁটি ধ্বংস হয়েছে। এতে বেশ কয়েকজন আহতও হয়েছেন।

তবে পাকিস্তানি গণমাধ্যম ডন আইএসপিআর এর বরাত দিয়ে জানায়, ভারতের হামলার এক পাকিস্তানি সেনাসহ মোট সাত জন নিহত হয়েছে। এর আগে, সকালে সীমান্তে পাকিস্তানি সেনাদের হামলায় ৯ ভারতীয় সেনা নিহত হয় এবং ভারতের দুটি ব্যাঙ্কার উড়িয়ে দেওয়া হয়েছে বলে জানায় ডন। কিন্তু এনডিটিভি জানায়, এ ঘটনায় দুই ভারতীয় সেনা ও এক স্থানীয় গ্রামবাসীর মৃত্যু হয়েছে।

আর/০৮:১৪/২০ অক্টোবর

দক্ষিণ এশিয়া

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে