Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯ , ৩০ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 0/5 (0 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১০-২০-২০১৯

‘পাল্টে যাবে’ শাহী ঈদগাহ

‘পাল্টে যাবে’ শাহী ঈদগাহ

সিলেট, ২০ অক্টোবর - সিলেট নগরীর ১৭নং ওয়ার্ডের আওতাভুক্ত শাহী ঈদগাহ এলাকা ঘিরে বিভিন্ন উন্নয়ন প্রকল্প গ্রহণ করেছে সিটি করপোরেশন (সিসিক)। প্রকল্পের কাজ শেষ হলে এ এলাকার চেহারা বদলে আধুনিক হয়ে ওঠবে বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

আজ রবিবার দুপুরে শাহী ঈদগাহ এলাকায় চলমান ড্রেন সংস্কার ও সড়ক বর্ধিতকরণ কার্যক্রম পরিদর্শন করেন সিটি মেয়র আরিফুল হক চৌধুরী। স্থানীয় ওয়ার্ড কাউন্সিলর রাশেদ আহমদ তার সাথে ছিলেন।

পরিদর্শন শেষে মেয়র আরিফ জানান, ঐতিহ্যবাহী শাহী ঈদগাহর সৌন্দর্য বৃদ্ধি করতে চারদিকে ওয়াকওয়ে নির্মাণ করে সেখানে আধুনিক ড্রেন নির্মাণ করা হবে। এছাড়া ‘আল্লাহু পয়েন্ট’-এ স্থাপিত শিল্পকর্মকে অপসারণ করে এটিকে আরো আধুনিক ও ধর্মীয় শৈলীতে সাজিয়ে ১৫-২০ ফুট উঁচু করে দৃষ্টিনন্দন একটি শিল্পকর্ম স্থাপনা নির্মাণ করা হবে। এছাড়া ঈদগাহ এলাকার অন্য তিনটি পয়েন্টেও একই ধরনের শিল্পকর্ম স্থাপন করা হবে। ফলে সৌন্দর্যমণ্ডিত হবে পুরো শাহী ঈদগাহ এলাকা।

সিসিকের জনসংযোগ শাখা জানায়, শাহী ঈদগাহের দক্ষিণ পাশে মাহমুদা কলোনী বরাবর পুরো অংশকে সৌন্ধর্যের আওতায় নিয়ে আসার জন্য পিচ রাস্তা থেকে উভয় পাশের নিচু জায়গা সমূহে মাটি ভরাট করে পরবর্তীতে টাইলস বসিয়ে এ স্থানটিকে নয়নাভিরাম করে তোলা হবে। এতে করে পথচারী দর্শনার্থী ও এলাকাবাসী এখানে বিশ্রাম ও শরীরচর্চা করার সুযোগ পাবেন। একই সাথে শাহী ঈদগাহ এলাকার পরিধি বৃদ্ধি পাওয়ার পাশাপাশি ঈদের নামাজের স্থানও বহুলাংশে বৃদ্ধি পাবে।

মেয়র আরিফের সাথে অন্যান্যের মধ্যে এলাকার মুরব্বি উঁচা সড়ক জামে মসজিদের মুতাওয়াল্লি দিলওয়ার বক্স মিয়া, সাংবাদিক আব্দুল মালিক জাকা, কাজীটুলা ওয়েল ফেয়ার সোসাইটির সাধারণ সম্পাদক মখলিছুর রহমান বাবলু প্রমুখ উপস্থিত ছিলেন।

সূত্র : সিলেটভিউ২৪
এন এইচ, ২০ অক্টোবর

সিলেট

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে