Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ১২ ডিসেম্বর, ২০১৯ , ২৮ অগ্রহায়ণ ১৪২৬

গড় রেটিং: 3.5/5 (2 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১০-১৯-২০১৯

আবরার হত্যা: ‌ঐক্যফ্রন্টের নতুন কর্মসূচি

আবরার হত্যা: ‌ঐক্যফ্রন্টের নতুন কর্মসূচি

ঢাকা, ১৯ অক্টোবর - বুয়েটের শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যার প্রতিবাদে ‘রক্তের অক্ষরে শপথের স্বাক্ষর’ কর্মসূচি ঘোষণা করেছে জাতীয় ঐক্যফ্রন্ট। শনিবার গণফোরাম সাধারণ সম্পাদক ড. রেজা কিবরিয়া স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করা হয়।

বিবৃতিতে বলা হয়, গণতান্ত্রিক জবাবদিহিতার না থাকায় দেশে আইনের শাসন ও বিচার ব্যবস্থা প্রায় ভেঙে পড়েছে। সামাজিক অপরাধের সাথে পাল্লা দিয়ে বাড়ছে রাজনৈতিক অপরাধ। শাসক দলের রাজনৈতিক আশ্রয়-প্রশ্রয়ে থাকা ক্যাডার বাহিনী মানুষের উপর অত্যাচার-নির্যাতন চালাচ্ছে। বুয়েটের মেধাবী শিক্ষার্থী আবরার ফাহাদ এই অপরাধ-রাজনীতির সাম্প্রতিকতম বলি।

প্রতিটি জঘন্য হত্যাকাণ্ডের ঘটনা আরেকটি নৃশংস ঘটনা সামনে আসাতে মানুষ ভুলে যায়। আবরার ফাহাদের নিষ্ঠুর হত্যাকাণ্ডের বেলায়ও যাতে এমনটি না ঘটে সেজন্য একটি কর্মসূচির সিদ্ধান্ত হাতে নেওয়া হয়েছে। বিশ্বের বিভিন্ন প্রান্তের বিবেকবান মানুষ যাতে এই প্রতিবাদে অংশগ্রহণ করতে পারে সেজন্য ঐক্যফ্রন্টের উদ্যোগে এই ‘রক্তের অক্ষরে শপথের স্বাক্ষর’ কর্মসূচি।

স্বাক্ষরের প্রক্রিয়া: দেড় মিটার x আড়াই মিটার আকারের সাদা কাপড়ের ব্যানারে লাল কালিতে স্বাক্ষর করবেন। ব্যানারের উপরে লিখা থাকবে ‘আবরার হত্যার সুষ্ঠ বিচার চাই’ (কালো কালিতে, বড় অক্ষরে)। ব্যানারের নীচে প্রেরক/সংগঠন/প্রতিষ্ঠানের নাম, ঠিকানা ও তারিখ লিখে এই ঠিকানায় পাঠাতে হবে- ড. রেজা কিবরিয়া, সাধারণ সম্পাদক গণফোরাম, ২/১ ইডেন কমপ্লেক্স, আরামবাগ, মতিঝিল ঢাকা। মোবাইল : ০১৭১১ ৯২৫ ০২৫, ই-মেইল : [email protected]

বিবৃতিতে আরো বলা হয়, ব্যানারগুলো আগামী ৩০ নভেম্বরের মধ্যে উল্লেখিত ঠিকানায় পাঠাতে হবে। পরবর্তীতে ধারাবাহিকভাবে সেগুলো বিভাগীয় শহরে প্রদর্শন করা হবে। কর্মসূচিতে অংশগ্রহণ ও এর সফল বাস্তবায়নে সহযোগিতা করার জন্য আপনাদের সবাইকে আন্তরিক ধন্যবাদ ও শুভেচ্ছা।

সুত্র : বাংলাদেশ জার্নাল
এন এ/ ১৯ অক্টোবর

জাতীয়

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে