Deshe Bideshe

DESHEBIDESHE

ইউনিজয়
ফনেটিক
English
টরন্টো, বৃহস্পতিবার, ১৪ নভেম্বর, ২০১৯ , ৩০ কার্তিক ১৪২৬

গড় রেটিং: 2.0/5 (2 টি ভোট গৃহিত হয়েছে)

আপডেট : ১০-১৯-২০১৯

বার্সেলোনায় ছড়িয়ে পড়েছে সহিংসতা

বার্সেলোনায় ছড়িয়ে পড়েছে সহিংসতা

বার্সেলোনা, ১৯ অক্টোবর- স্পেনের কাতালোনিয়ায় স্বাধীনতাপন্থি নেতাদের কারাদণ্ডের বিরুদ্ধে হওয়া বিক্ষোভ ক্রমেই সহিংস হয়ে উঠছে। কাতালোনিয়ার রাজধানী বার্সেলোনায় শুক্রবার রাতে ব্যাপক বিক্ষোভ ছড়িয়ে পড়ে। এসময় বিক্ষোভকারীরা পুলিশকে লক্ষ্য করে ইট-পাথর ও আতশবাজি নিক্ষেপ করলে তারাও বিক্ষোভকারীদের ছত্রভঙ্গ করতে টিয়্যার গ্যাস ও রাবার বুলেট ছুড়ে। এতে নগরীর কেন্দ্রস্থল একটি যুদ্ধক্ষেত্রে পরিণত হয়। খবর এএফপির।

কাতালান রাজধানীতে পরপর পঞ্চম দিনের মতো বিক্ষোভ করায় এবং দু’বছর আগে স্বাধীনতার ডাক দিয়ে ব্যর্থ হওয়ায় দেশদ্রোহিতার অভিযোগ তুলে স্পেনের একটি আদালত বিচ্ছিন্নতাবাদী নয়জন নেতাকে সাজা দেয়ায় সেখানে পরিস্থিতির এমন অবনতি ঘটে।

পুলিশ জানায়, শুক্রবার প্রায় ৫ লাখ মানুষ বার্সেলোনায় বিক্ষোভ-সমাবেশ করে। বিচ্ছিন্নতাবাদী নেতাদের বিরুদ্ধে দেয়া সোমবারের আদালতের রায়ের পর এটি ছিল সবচেয়ে বড় গণ সমাবেশ। এদিকে বিচ্ছন্নতাবাদীরা প্রধান এ পর্যটন কেন্দ্রে সাধারণ ধর্মঘটেরও ডাক দিয়েছে।

বার্সেলোনার পরিস্থিতি খারাপ হওয়ায় আগামী ২৬ অক্টোবর মৌসুমের প্রথম এল ক্লাসিকো হওয়ার কথা থাকলেও তা স্থগিত করা হয়েছে।

আর/০৮:১৪/১৯ অক্টোবর

ইউরোপ

আরও সংবাদ

Bangla Newspaper, Bengali News Paper, Bangla News, Bangladesh News, Latest News of Bangladesh, All Bangla News, Bangladesh News 24, Bangladesh Online Newspaper
উপরে